রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ফুলেল শ্রদ্ধায় শহীদ নূর হোসেনকে স্মরণ

যাযাদি রিপোর্ট
  ১১ নভেম্বর ২০২৩, ০০:০০
শহীদ নূর হোসেন দিবসে শুক্রবার সকালে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলের নেতারা নূর হোসেন চত্বরে পুষ্পস্তবক অর্পণ করেন -যাযাদি

১৯৮৭ সালে তৎকালীন স্বৈরাচারবিরোধী আন্দোলনে গণতন্ত্রের জন্য আত্মাহুতি দেয়া নূর হোসেনকে নানা আয়োজনের মধ্য দিয়ে স্মরণ করেছে দেশের বিভিন্ন রাজনৈতিক দল ও তাদের অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষ। দিবসটি উপলক্ষে আলোচনা অনুষ্ঠান ও নূর হোসেন স্কোয়ারে জানানো হয়েছে ফুলেল শ্রদ্ধা।

বরাবরের মতো ১০ নভেম্বর 'শহীদ নূর হোসেন দিবসে রাজধানীর গুলিস্তানের জিরো পয়েন্টে নূর হোসেন স্কোয়ারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা। এদিন সকালে ফুলেল

শ্রদ্ধা জানায় ক্ষমতাসীন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। প্রথমে আওয়ামী লীগ ও পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শ্রদ্ধা জানান দলের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক

সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, সুজিত রায় নন্দী, প্রচার ও প্রকাশনা বিষয়ক আব্দুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপস্নব বড়ুয়াসহ সাংগঠনিক নেতা-কর্মীরা। এর পর শ্রদ্ধা জানায় যুবলীগ-ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।

সকালে শহীদ নূর হোসেন স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে বিপস্নবী ওয়ার্কার্স পার্টি। এ সময় দলটির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, গণতন্ত্রের জন্য নূর হোসেন আত্নত্যাগ করেছেন, বর্তমানে আওয়ামী লীগ ফ্যাসিবাদী সরকার তা ভূলুণ্ঠিত করছে। জনগণকে আজ পরাজিত করা হয়েছে। ভোটাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠার মধ্য দিয়ে নূর হোসেনের আত্নত্যাগের ঋণ শোধ করতে হবে।' এছাড়াও ফুলেল শ্রদ্ধায় শহীদ নূর হোসেনকে স্মরণ শ্রদ্ধা জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ঢাকা মহানগর (উত্তর) আওয়ামী লীগ ও ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগসহ একাধিক সংগঠন।

১৯৮৭ সালের এই দিনে স্বৈরাচার বিরোধী আন্দোলনে বুকে-পিঠে 'স্বৈরাচার নিপাত যাক' ও 'গণতন্ত্র মুক্তি পাক' স্স্নোগান লিখে মিছিলে পুলিশের গুলিতে শহীদ হন নূর হোসেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে