রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

উপাচার্যের মৃতু্যতে জবিতে তিন দিনের শোক ঘোষণা

জবি প্রতিনিধি
  ১২ নভেম্বর ২০২৩, ০০:০০

ক্যানসারে আক্রান্ত হয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ডক্টর ইমদাদুল হক রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মারা গেছেন (ইন্নালিলস্নাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার ভোর ৫টায় রাজধানীর বিআরবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এর আগে তিনি ক্যানসারের উন্নত চিকিৎসা নিতে অধ্যাপক ইমদাদুল হক গত ১২ সেপ্টেম্বর সিঙ্গাপুরে গিয়েছেন। সেখানে তার রেডিও থেরাপি সম্পন্ন হয়। পরে শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তিনি গত ১২ অক্টোবর দেশে ফিরে আসেন।

এদিকে, তার মৃতু্যতে তিন দিনের শোক ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তার প্রথম জানাজা শনিবার নিজ বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদে বেলা ১২টায় অনুষ্ঠিত হয়। জানাজা শেষে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডক্টর কামাল উদ্দীন আহমেদ শনিবার, রোববার, সোমবার এ তিনদিন শোক ঘোষণা করেন। এ তিনদিন বিশ্ববিদ্যালয়ের সব ধরনের কার্যক্রম স্থগিত থাকবে।

প্রসঙ্গত, ২০২১ সালের ১ জুন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ পান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ও ডিন ডক্টর ইমদাদুল হক। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২ বছরেই ক্যাম্পাসে নানা উন্নয়নমূলক ও অভূতপূর্ব একাডেমিক অগ্রগতিতে কৃত্বিত অর্জন করেন।

অধ্যাপক ইমদাদুল হক একজন বাংলাদেশি উদ্ভিদবিজ্ঞানী। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পঞ্চম উপাচার্য।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে