সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
টাঙ্গাইলে বগি লাইনচু্যত

প্রায় ১০ ঘণ্টা পর উত্তরবঙ্গের সঙ্গে ট্রেন চলাচল স্বাভাবিক

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল
  ২২ নভেম্বর ২০২৩, ০০:০০

প্রায় ১০ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। মঙ্গলবার ভোর পৌনে পাঁচটার দিকে টাঙ্গাইলের ঘারিন্দা স্টেশনের পাশে বেতর এলাকায় ঢাকা থেকে রংপুরগামী এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচু্যত হয়। রিলিফ উদ্ধারকর্মীরা বেলা ২টার দিকে বগিটি উদ্ধার ও মেরামত সম্পন্ন করার পর দুপুর আড়াইটা থেকে উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা থেকে উদ্ধারকারী একটি রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছায়। উদ্ধার কর্মীরা সকাল সাড়ে ১০টার দিকে লাইনচূ্যত হওয়া বগিটি উদ্ধার শুরু করেন। পরে যান্ত্রিক ত্রম্নটির কারণে রিলিফ ট্রেনটিও বিকল হয়ে পড়ে। ফলে উদ্ধারকর্মীরা সনাতন (ম্যানুয়াল) পদ্ধতিতে উদ্ধার কাজ চালায়।

টাঙ্গাইল রেলওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. আকবর জানান, রংপুর এক্সপ্রেস ট্রেনটি মঙ্গলবার ভোরে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনে বিরতি নিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। ট্রেনটি ভোর ৪টা ৫৭ মিনিটের দিকে টাঙ্গাইলের ঘারিন্দা রেল স্টেশনের আওতাধীন সদর উপজেলার গালা ইউনিয়নের বেতর এলাকায় এসে ইঞ্জিনের পাশে লাগেজবাহী বগিটি হঠাৎ লাইনচু্যত হয়। ফলে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

বঙ্গবন্ধু সেতু পূর্ব (ইব্রাহিমাবাদ) রেলস্টেশনের ইনচার্জ (বুকিং) রেজাউল করিম জানান, এই দুর্ঘটনার কারণে বঙ্গবন্ধু সেতু পূর্ব (ইব্রাহিমাবাদ) রেলস্টেশনে ঢাকাগামী একতা এক্সপ্রেস, বঙ্গবন্ধু সেতু পশ্চিম স্টেশনে সিরাজগঞ্জ এক্সপ্রেস, কামারখন্দ উপজেলার জামতৈল স্টেশনে সিল্কসিটি এক্সপ্রেস, উত্তরবঙ্গগামী ধুমকেতু এক্সপ্রেস মির্জাপুরের মহেড়া ও নীলসাগর এক্সপ্রেস ট্রেন মির্জাপুর স্টেশনে আটকা পড়ে। এতে রেলের যাত্রীরা চরম ভোগান্তির শিকার হন। লাইনচু্যত ট্রেনের বগি উদ্ধার ও মেরামতের পর দুপুর আড়াইটার দিকে রেল চলাচল স্বাভাবিক হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে