ফলাফল ঘোষণা আজ

আইইবির দ্বিবার্ষিক নির্বাচনে পাল্টাপাল্টি অভিযোগ

আইইবির দ্বিবার্ষিক নির্বাচনে পাল্টাপাল্টি অভিযোগ

যাযাদি রিপোর্ট

বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)-এর দ্বিবার্ষিক (২০২০-২০২১ মেয়াদের) নির্বাচন। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সারাদেশে আইইবির ১৮টি কেন্দ্র, ৩২টি উপকেন্দ্রে একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। তবে জাল ভোট, মারধরের অভিযোগ এনে নির্বাচন বর্জন করেছে একটি প্যানেল। আজ ভোটের ফলাফল ঘোষণা করা হবে।

নির্বাচনে আওয়ামী লীগের দুটি প্যানেল ও বিএনপির একটি প্যানেল অংশগ্রহণ করে। আওয়ামী লীগের নুরুল হুদা ও শাহাদাত হোসেন শিবলু প্যানেলের নেতারা জানিয়েছেন নির্বাচন সুষ্ঠু ও সুন্দর হয়েছে। অন্য দিকে নজরুল ইসলাম ও মামুনুর রশিদের নেতৃত্বাধীন আওয়ামী লীগের অপর প্যানেল জাল ভোট ও মারধরের অভিযোগ করেছেন নুরুল হুদা ও শাহাদাত হোসেন শিবলু প্যানেলের বিরুদ্ধে। পরে তারা ভোট বর্জন করে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনও করেন।

সাধারণ সম্পাদক প্রার্থী মামুনুর রশিদ অভিযোগ করে বলেন, নির্বাচনের আগের দিন রাতেই জাল ভোট দেয়া হয়েছে। অনেকেই বিদেশে অবস্থান করছেন, এই ভোটগুলোও দিয়েছে নুরুল হুদা ও শিবলুর নেতৃত্বাধীন উগ্র নেতারা। এছাড়া তাদের প্যানেলের ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুর রশিদ চৌধুরী মাসুদকে মেরে মাথা ফাটিয়ে দেয়া ও ডান হাত ভেঙে দিয়েছে ওই প্যানেলের সন্ত্রাসী নেতারা।

আমিনুর রশিদ চৌধুরী মাসুদ বলেন, নির্বাচনের আগের দিন বুধবার রাতে তার কার্ড নিয়ে আসার জন্য আইইবিতে গেলে সাধারণ সম্পাদক প্রার্থী শাহাদাত হোসেন শিবলু, সহ-সভাপতি পদপ্রার্থী নুরুজ্জামান, সহ-সাধারণ সম্পাদক প্রার্থী রনোক হাসান ও শেখ তাজুল ইসলাম তুহিন অতর্কিত হামলা চালায়। এতে মাথায় পাঁচটি সেলাই লাগে এবং ডান হাত ভেঙে যায়।

নির্বাচনে আইইবি সদর দফতরে ১০টি পদের বিপরীতে ৪২ জন প্রার্থী, ২৭টি কেন্দ্রীয় কাউন্সিল মেম্বার পদের জন্য ১৮০ জন, ৭টি বিভাগীয় কমিটির ৮৮টি পদের বিপরীতে ১৯৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। আইইবি ঢাকা কেন্দ্রের ৪টি পদের বিপরীতে ৯ জন এবং ৩০টি লোকাল কাউন্সিল মেম্বার পদের বিপরীতে ১১৮ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

\হইঞ্জিনিয়ার্স রিক্রিয়েশন সেন্টার, ঢাকায় ১২টি পদের বিপরীতে ২২ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। আইইবি চট্টগ্রাম কেন্দ্রের ৪টি পদের বিপরীতে ১৪ জন এবং ৮টি লোকাল কাউন্সিল মেম্বার পদের বিপরীতে ৫১ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। ইঞ্জিনিয়ার্স রিক্রিয়েশন সেন্টার, চট্টগ্রামে ৮টি পদের বিপরীতে ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। আইইবি খুলনা কেন্দ্রের ৪টি পদের বিপরীতে ৬ জন এবং ১৯টি লোকাল কাউন্সিল মেম্বার পদের বিপরীতে ২১ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। আইইবি রাজশাহী কেন্দ্রের ৪টি পদের বিপরীতে ১০ জন এবং ২১টি লোকাল কাউন্সিল মেম্বার পদের বিপরীতে ৩৯ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ১৮,৮০৮ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে