শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সাংবাদিকদের পেনশনসহ সুযোগ-সুবিধা বৃদ্ধি প্রয়োজন : পরিকল্পনামন্ত্রী

যাযাদি রিপোর্ট
  ২৮ জানুয়ারি ২০২১, ০০:০০
এম এ মান্নান

সাংবাদিকদের ঝুঁকি ভাতা ও পেনশনসহ আরও সুযোগ-সুবিধা বৃদ্ধি করা প্রয়োজন বলে মনে করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, 'সারাবিশ্বে একটি সম্মানজনক ও আলোচিত পেশা সাংবাদিকতা। আমরা সুষ্ঠু সাংবাদিকতার পরিবেশ সৃষ্টি করেছি। সরকার নানাভাবে আপনাদের পাশে আছে। ওয়েজবোর্ড ও কল্যাণ তহবিল নিয়ে কাজ করা হচ্ছে।'

বুধবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে অনুষ্ঠিত বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) প্রয়াত সদস্যদের স্মরণে আলোচনা সভা, মরণোত্তর সম্মাননা ও সন্তানদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, 'সরকার সব ক্ষেত্রেই ব্যয় বাড়াচ্ছে, বিনিয়োগ করছে। তাই এক্ষেত্রেও আরও বিনিয়োগ হবে বলে আশা করছি। বিভিন্ন খাতে ঝুঁকি ভাতা এবং পেনশন চালু আছে। এখানেও তা কীভাবে চালু করা যায় সে বিষয়ে আমি চেষ্টা করব। অর্থমন্ত্রীর সঙ্গে কথা বলব।'

এর আগে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে যুগান্তর সম্পাদক সাইফুল আলম সাংবাদিকদের পেনশন দেওয়ার প্রসঙ্গ তোলেন। তিনি বলেন, 'সাংবাদিকরা তাদের কর্মকান্ডের মাধ্যমে জাতীয় পর্যায়ে চলে আসেন। প্রয়াত সাংবাদিকদের কেউ স্মরণ করে না। যখন কোনো সাংবাদিক মারা যান, তখন তার পরিবারটি চোখে অন্ধকার দেখে।' তিনি সাংবাদিকদের পেনশনের ব্যবস্থা করতে পরিকল্পনামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. ওবায়েদ উলস্নাহ আল মাসুদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী।

সভায় সভাপতিত্ব করেন ক্র্যাবের সভাপতি মিজান মালিক। ক্র্যাবের কল্যাণ সম্পাদক নাহিদ তন্ময়ের পরিচালনায় প্রয়াতদের স্মৃতিচারণ করেন ক্র্যাবের সাবেক সভাপতি আবুল খায়ের, এস এম আবুল হোসেন, সিনিয়র সদস্য গাফফার মাহমুদ।

এছাড়াও ক্র্যাবের প্রয়াত সদস্য বশির আহমেদের ছেলে সালেহ, আরিফ রহমানের মেয়ে অহনা রহমান ও আসলাম রহমানের স্ত্রী ফাতেমা রহমান বক্তব্য দেন। ক্র্যাবের প্রয়াত ২০ সদস্যের পরিবারকে আর্থিক সহায়তা দেওয়া হয় অনুষ্ঠানে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে