শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৮ ফেব্রুয়ারি ২০২১, ০০:০০

ওষুধেও কেন মশা

মরে না, জানতে

চান মেয়র রেজাউল

\হযাযাদি ডেস্ক

ডেঙ্গুবাহী এডিসসহ মশা নিধনে বছরব্যাপী নগরীর প্রায় সব এলাকায় ওষুধ ছিটালেও তা কোনো কাজে আসছে না। লাগামহীন মশার উপদ্রবে নগরবাসী অতিষ্ঠ। তাই ওষুধ ছিটালেও মশা কেন মরে না তা জানতে ঢাকায় নিজেদের টিপাঠানো হবে বলে জানিয়েছেন চট্টগ্রাসিটি করপোরেশনের (চসিক) নবনির্বাচিত মেয়র এরেজাউল করিচৌধুরী।

বুধবার দুপুরে চসিকের পরিচ্ছন্নতা বিভাগের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে তিনি তথ্য জানান।

মশা নিধনে প্রয়োগ করা ওষুধ নিয়ে জনমনে প্রশ্ন আছে, এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে এরেজাউল করিবলেন, 'বিষয়টি আপনারা চিন্তা করার আগে আমরা চিন্তা করেছি। ওষুধটি কেন ইফেক্টিভলি কাজ করছে না সেটি জানতে ঢাকায় টিপাঠাচ্ছি। ঢাকা যে ওষুধটি ইউজ করছে, ওইটির সঙ্গে এটির কোনো ডিফারেন্স আছে কিনা সেটা আমরা তদারকি করে ব্যবস্থা নেব।'

সভায় এরেজাউল করিচৌধুরী কর্মকর্তাদের বলেন, 'আএিই শহরের মানুষ। এই শহরে একসময় গ্যাসবাতি জ্বলত রাস্তায়। সেই সময় থেকে এই শহরকে দেখছি। তাই আজিানি শহরের সমস্যাগুলো কোথায়।'

তিনি আরও বলেন, 'মানুষ অনেক আশা নিয়ে আমাকে নির্বাচিত করেছেন। তারা এখন আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন দেখতে চান। আচিাই আমরা সবাই একটি পরিবার হিসেবে সেই লক্ষ্যে কাজ করব।'

সময় তিনি পরিচ্ছন্নতা বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে আগামী ১০০ দিনের মধ্যে চট্টগ্রামকে মডেল শহরে পরিণত করার প্রত্যয় ব্যক্ত করেন মেয়র।

সাবেক এমপি আউয়ালের

জামিন কেন বাতিল

নয়, হাইকোর্টের রুল

\হযাযাদি ডেস্ক

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) কে এআউয়ালের জামিন কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাতালুকদার ও বিচারপতি মহিউদ্দিন শামীমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ রুল জারি করেন। দুদকের আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট রুল জারি করে।

আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলখান ও রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কে এআমিন উদ্দিন।

পরে আমিন উদ্দিন মানিক জানান, দুদকের মামলায় বিচারিক আদালত থেকে জামিন পেয়েছিলেন তিনি। সেই জামিন বাতিল চেয়ে দুদক হাইকোর্টে আবেদন করে। শুনানি নিয়ে আদালত তার জামিন বাতিল প্রশ্নে দুই সপ্তাহের রুল জারি করেছেন।

গত ৩০ সেপ্টেম্বর দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ সংস্থাটির উপ-পরিচালক আলী আকবর বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন।

এমপি কে এআউয়াল ২০০৮-২০১৪ সালে পরপর দুইবার পিরোজপুর-১ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হয়েছিলেন।

ডিজিটাল নিরাপত্তা মামলা

ডাকসুর সাবেক ভিপি

নুরের বিরুদ্ধে প্রতিবেদন ৫ এপ্রিল

\হযাযাদি ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে ফেসবুক লাইভে এসে মামলার বাদীকে নিয়ে 'অশালীন মন্তব্য' করায় তদন্ত প্রতিবেদন দেওয়ার জন্য ৫ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

বুধবার মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার দিন ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত সংস্থা পুলিশ বু্যরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) প্রতিবেদন না দেওয়ায় ঢাকার সাইবার ট্রাইবু্যনালের বিচারক আসসাজগলুল হোসেন প্রতিবেদন দাখিলের জন্য নতুন দিন ধার্য করেন।

এর আগে, গত বছরের ১৪ অক্টোবর ঢাকার সাইবার ট্রাইবু্যনালের বিচারক আসসাজগলুল হোসেনের আদালতে মামলাটি করা হয়। এই মামলার বাদীও নুরের বিরুদ্ধে ধর্ষণে সহযোগিতার অভিযোগে মামলা করা সেই ঢাবি শিক্ষার্থী। এরপর ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় নুরুল হক নুরের বিরুদ্ধে পিটিশন মামলাটি করা হয়।

মামলার অভিযোগে বলা হয়েছে, গত ১২ অক্টোবর নুর তার ফেসবুকে একটি ভিডিও প্রকাশ করেন। সেখানে তিনি মামলার বাদীকে 'দুশ্চরিত্রহীন' বলেন। ভিডিওতে তিনি আরও বলেন, 'ছি! আমরা ধিক্কার জানাই এত নাটক যে করছে সে দুশ্চরিত্রহীন।' এই মন্তব্য বাদীর জন্য অপমানজনক ও মানহানিকর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে