শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার কথা বলার স্বাধীনতাকে হরণ করেছে : খন্দকার মোশাররফ

যাযাদি রিপোর্ট
  ০১ মার্চ ২০২১, ০০:০০
রোববার জাতীয় প্রেসক্লাবে জিয়া পরিষদের উদ্যোগে আয়োজিত সভায় বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর খন্দকার মোশাররফ হোসেন -স্টার মেইল

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর খন্দকার মোশাররফ হোসেন বলেন, সরকার কথা বলার স্বাধীনতাকে হরণ করেছে। সভা-সমাবেশ করার অধিকার নেই। গণতন্ত্রকে ধ্বংস করা হয়েছে; কিন্তু এভাবে বেশিদিন ক্ষমতায় থাকা যাবে না। বেশিদিন টিকে থাকতে পারবে না। জনতার উত্তাল ঢেউয়ে তাদের পতন অবশ্যই ঘটবে।

রোববার জাতীয় প্রেসক্লাবে জিয়া পরিষদের উদ্যোগে জিয়াউর রহমানের 'বীর উত্তম' খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, পাকিস্তান আমলে আইয়ুব খান ও বাংলাদেশে এরশাদকে দেখেছেন। কিছুদিন পর্যন্ত স্বৈরাচার গায়ের জোরে পুলিশি অ্যাকশন করে টিকে থাকতে পারে; কিন্তু বেশিদিন টিকে থাকতে পারে না। একদিন সকলে মিলে জনগণের ইস্পাত কঠিন গণঐক্য গড়ে তুলে রুখে দাঁড়াবে। সেদিন এই সরকারের হাত থেকে দেশকে রক্ষা করবে, জনগণের মালিকানা দেশের জনগণকে ফিরিয়ে দেবে।

তিনি অভিযোগ করে বলেন, ক্ষমতাসীনরা প্রতিহিংসা পরায়ন হয়ে জিয়াউর রহমানের বীরোত্তম খেতাব কেড়ে নেওয়ার অপচেষ্টা করছে। এ খেতাব কারও দয়ায় জিয়াউর রহমানসহ মুক্তিযোদ্ধারা পাননি। সম্মুখযুদ্ধে যুদ্ধ করে তারা এই খেতার অর্জন করেছিলেন এবং এদেশের মানুষ তাদের এই খেতাব দিয়েছে। এই খেতাব কেড়ে নেওয়ার অধিকার কারও নেই। জামুকা কেন, বর্তমান সরকারও যদি চায় এ খেতাব কেড়ে নেওয়ার কারও কোনো অধিকার নেই।

জিয়া পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আব্দুস কুদ্দুসের সভাপতিত্বে ও যুগ্ম মহাসচিব অধ্যাপক আবুল কালাম আজাদের পরিচালনায় আলোচনা সভায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল লতিফ মাসুম, বিএনপির নেতা অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম, জিয়া পরিষদের অধ্যাপক লুতফর রহমান,

অ্যাডভোকেট দেওয়ান মাহফুজুর রহমান ফরহাদ, জহির আলী, দেলোয়ার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে