শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

'মাঠ যতদিন থাকবে শহীদ যায়ান চৌধুরী ততদিন বেঁচে থাকবে'

যাযাদি রিপোর্ট
  ০৭ মার্চ ২০২১, ০০:০০

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, মাত্র আট বছর বয়সে প্রাণ হারিয়েছে যায়ান চৌধুরী। ২০১৯ সালের ২১ এপ্রিল শ্রীলঙ্কায় বাবা-মায়ের সঙ্গে বেড়াতে গিয়ে সন্ত্রাসী হামলায় শহীদ হয়েছে সে। আজকে (শনিবার) ঢাকা উত্তর সিটি করপোরেশন তার নামে যে মাঠ করে দিয়েছে এর মাধ্যমে যায়ান যুগ যুগ বেঁচে থাকবে।

শনিবার রাজধানীর বনানীতে শহীদ যায়ান চৌধুরী মাঠের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শেখ ফজলুল করিম সেলিম বলেন, অল্প বয়সেই যায়ান খোদাভিরু ছিল। পাঁচ বছর বয়সেই সে আরবি পড়তে শিখে। সে বেঁচে থাকলে অনেক ভালো মানুষ হতো, মানুষের উপকার করত। এ মাঠ যতদিন বেঁচে থাকবে, যায়ান ততদিন বেঁচে থাকবে।

তিনি বলেন, 'এ মাঠ করার জন্য আমরা সিটি করপোরেশনকে বলিনি। সিটি করপোরেশন আমাদের প্রস্তাব দেয় যে, এ মাঠে যেহেতু যায়ান খেলাধুলা করত, আমরা সেই মাঠ তার নামে দিতে চাই। আমরা সেটাকে স্বাগত জানিয়ে গ্রহণ করি।'

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- শহীদ যায়ান চৌধুরীর দাদা মতিনুল হক চৌধুরী, যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম, যায়ান চৌধুরীর বাবা মশিউল হক চৌধুরী ও ব্যারিস্টার শেখ ফজলে নাঈম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্থপতি ইকবাল হাবিব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে