শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০৬ আগস্ট ২০২২, ০০:০০

বাংলাদেশ-তুরস্ক বিজনেস ফোরাম গঠন

ম যাযাদি ডেস্ক

দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নের লক্ষ্য নিয়ে গঠিত হয়েছে বাংলাদেশ-তুরস্ক বিজনেস ফোরাম (বিটিবিএফ)। এই ফোরাম দুই দেশের মধ্যে বাণিজ্য, বিনিয়োগ এবং সাংস্কৃতিক সম্পর্ক উন্নয়নে কাজ করবে। শুক্রবার ঢাকায় অবস্থিত তুরস্কের দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

দূতাবাসে অনুষ্ঠিত এক বৈঠকে বাংলাদেশের ১১টি ও তুরস্কের ৬টি কোম্পানি একত্রে এ ফোরাম গঠিত হয়। মোহাম্মদী গ্রম্নপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হককে চেয়ারম্যান করে 'বিটিবিএফ'-এর ১৭ সদস্যের একটি কমিটি গঠিত হয়েছে। অন্য সদস্যরা হলেন- কো-চেয়ারম্যান সালাউদ্দিন কাসেম খান (চেয়ারম্যান ইসি অফ বোর্ড এবং এ কে খান অ্যান্ড কোম্পানি লিমিটেড), ডেপুটি চেয়ারম্যান কাজী জাহেদুল হাসান (কাজী ফার্মস গ্রম্নপের প্রতিষ্ঠাতা ও এমডি), সেক্রেটারি জেনারেল এরকুমেন্ট পোলাট (ইউনাইটেড আয়গাজ এলপিজি লিমিটেডের সিইও)।

এছাড়া সদস্যরা হলেন- আলী হুসাইন আকবার আলী (বিএসআরএমের চেয়ারম্যান), অঞ্জন চৌধুরী (স্কয়ার গ্রম্নপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক), আবুল খায়ের লিটু (বেঙ্গল গ্রম্নপ লিমিটেডের চেয়ারম্যান এবং বেঙ্গল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা), এনায়েতুলস্নাহ খান (কসমস গ্রম্নপের প্রতিষ্ঠাতা ও এমডি), মোহামেদ হানিফফা মোহামেদ ফাইরোজ (সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের সিইও এবং এমডি), মইনুউদ্দিন হাসান রাশেদ (ইউনাইটেড গ্রম্নপের চেয়ারম্যান ও এমডি), মিরাজ সালমান ইস্পাহানি (এমএম ইস্পাহানি লিমিটেডের চেয়ারম্যান ও এমডি), এসকে নাসির উদ্দীন (আকিজ গ্রম্নপের চেয়ারম্যান), এমরাহ কারাকা, হাকান এলটিনিসিক, মেহমেট ইলডিজ, মোহাম্মদ কাগরি উনাল ও ওউজুর তুরাক।

সিলেট ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি সপ্তর্ষি দাস নিখোঁজ

ম যাযাদি ডেস্ক

ছাত্র ইউনিয়নের সিলেট জেলা সংসদের সাবেক সভাপতি সপ্তর্ষি দাসের খোঁজ মিলছে না। বৃহস্পতিবার রাত থেকে তিনি নিখোঁজ রয়েছেন। তিনি ডাচ বাংলার মোবাইল ব্যাংকিংয়ের একটি ডিস্ট্রিবিউটর প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। বিমানবন্দর থানায় এ বিষয়ে সাধারণ ডায়েরি করেছেন ডাচ বাংলার মোবাইল ব্যাংকিংয়ের কর্মী শামসুল ইসলাম। নিখোঁজ সপ্তর্ষি দাস নগরীর আখালিয়া এলাকার বাসিন্দা।

ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদের সাবেক সভাপতি মতিউর রহমান বলেন, 'বৃহস্পতিবার রাত থেকেই সম্ভাব্য সব জায়গাসহ হাসপাতাল এবং থানাগুলোতে সপ্তর্ষির সন্ধান করেছি। মোবাইল ট্র্যাকিং করে বৃহস্পতিবার রাত ৯টার দিকে নগরীর সুরমা মার্কেট এলাকায় তার সবশেষ অবস্থান দেখা গেছে।'

এ বিষয়ে বিমানবন্দর থানার ওসি মাইনুল জাকির বলেন, আমরা তার মোবাইল কল লিস্ট তুলে এনেছি। পুলিশের একটি দল এ বিষয়ে কাজ করছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে