শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ফরিদপুরে জোড়া খুন চার বছর পর ঢাকায় যাবজ্জীবন সাজার আসামি গ্রেপ্তার

যাযাদি ডেস্ক
  ০২ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

চার বছর আগের জোড়া খুনের মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক প্রধান আসামি আওয়াল হোসেন ওরফে আওয়াল মেম্বারকে (৬০) রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে গ্রেপ্তার করেছের্ যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র্(যাব)। শুক্রবার দুপুরের্ যাব-২ এর সহকারী পরিচালক এএসপি শিহাব করিম এ তথ্য জানান।

তিনি বলেন, ২০১৯ সালের ১০ আগস্ট বিকালে ফরিদপুরের নগরকান্দা থানার মধ্যকাইচাইল মাদ্রাসা মসজিদে নামাজ পড়তে যান রওশন আলী ও মিরাজুল ইসলাম তুহিনসহ অন্য মুসলিস্নরা। নামাজ শেষে বের হয়ে মাদ্রাসা মাঠে এলে সেখানে পূর্বপরিকল্পিতভাবে পূর্ব শত্রম্নতার জেরে আসামি আওয়াল হোসেন ওরফে আওয়াল মেম্বারসহ তার সহযোগীরা রওশন ও তুহিনের ওপর অতর্কিত হামলা চালান। গ্রেপ্তার আওয়াল মেম্বারের হুকুমে তার সহযোগী অন্য আসামিরা তাদের সঙ্গে থাকা আগ্নেয়াস্ত্র ও শর্টগান দিয়ে উপর্যুপরি গুলি চালায়। এতে ঘটনাস্থলেই রওশন আলী ও মিরাজুল ইসলাম তুহিন গুলিবিদ্ধ হয়ে মারা যান এবং আরও কয়েকজন গুলিবিদ্ধ হয়ে মারাত্মক আহত হন। এ ঘটনায় আওয়াল মেম্বারসহ সহযোগী অন্যদের বিরুদ্ধে নগরকান্দা থানায় হত্যা মামলা দায়ের করা হয়।

তিনি আরও বলেন, পরবর্তীকালে মামলাটির তদন্তকারী কর্মকর্তা আসামিদের প্রাথমিকভাবে সাক্ষ্য-প্রমাণ পাওয়ায় তাদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত এ মামলায় দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে আসামিদের বিরুদ্ধে অপরাধের সত্যতা প্রমাণিত হওয়ায় আওয়ালসহ অন্য আসামিদের বিভিন্ন মেয়াদে সাজা দেন এবং গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এএসপি শিহাব করিম আরও বলেন, গ্রেপ্তারি পরোয়ানা জারির পর থেকে আসামিরা দেশের বিভিন্ন স্থানে ছদ্মবেশে আত্মগোপন করে থাকেন। গোপন তথ্যের ভিত্তিতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামিকে গ্রেপ্তারের লক্ষ্যের্ যাব-২ এর একটি আভিযানিক দল গোয়েন্দা নজরদারি বাড়ায়।

এরই ধারাবাহিকতায় গোপন তথ্যের ভিত্তিতের্ যাব-২ এর একটি চৌকস আভিযানিক দল বৃহস্পতিবার রাতে অভিযান পরিচালনা করে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি আওয়াল হোসেন ওরফে আওয়াল মেম্বারকে গ্রেপ্তার করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে