logo
শনিবার, ২৪ অক্টোবর ২০২০ ৯ কার্তিক ১৪২৭

  অনলাইন ডেস্ক    ২০ সেপ্টেম্বর ২০২০, ০০:০০  

সেরা তিনে থাকতে লড়াই করব : নকিব

বাংলাদেশের নতুন ফুটবল মৌসুম শুরু হওয়ার কথা রয়েছে আগামী ডিসেম্বরে। তবে এখনো পুরোপুরি চূড়ান্ত নয়। যে কারণে ক্লাবগুলোও এখনই প্রস্তুতি নিয়ে খুব একটা ভাবছে না। তারপরও কিছু ক্লাব নিজেদের এগিয়ে রাখার চিন্তা-ভাবনা করছে। ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবও এর ব্যতিক্রম নয়। ক্লাবের ম্যানেজার ইমতিয়াজ আহমেদ নকিব যায়যায়দিনকে জানালেন যেহেতু এবার দলবদল সেভাবে করার সুযোগ নেই। তাই ভালো মানের বিদেশির দিকে নজর দেবে ক্লাবটি। অন্যদিকে স্থানীয় ফুটবলাররা যেভাবে খুশি থাকবেন সে দিকটাও বিবেচনা করবেন। সাক্ষাৎকার নিয়েছেন ক্রীড়া প্রতিবেদক মাহবুবুর রহমান

সেরা তিনে থাকতে লড়াই করব : নকিব
ইমতিয়াজ আহমেদ নকিব
যায়যায়দিন : ডিসেম্বরে ফেডারেশন কাপ দিয়ে মৌসুম শুরুর কথা। মোহামেডানের প্রস্তুতি কেমন?

নকিব : প্রস্তুতি সেভাবে এখনো শুরু করা হয়নি। বাফুফে নির্বাচনের পর খেলার সময়সূচি চূড়ান্ত হলে ক্যাম্প শুরু হবে। আমাদের আগের কোচ শন লেনের সঙ্গে মৌখিক চুক্তি করা আছে।

যায়যায়দিন : এবারের দল নিয়ে কী পরিকল্পনা?

নকিব : এবার যেহেতু সেভাবে দলবদল হচ্ছে না। তাই আমাদের গতবারের দলটিই প্রাথমিক দল হিসেবে আছে। কোনো ক্লাব যদি ভালো কোনো ফুটবলার ছাড়ে তাহলে তাদের সঙ্গে আলোচনা করে ফুটবলার নেয়ার চেষ্টা করব।

যায়যায়দিন : যেহেতু স্থানীয় ফুটবলার নেয়ার তেমন কোনো সুযোগ থাকছে না। বিদেশি ফুটবলার তো নিতে পারবেন। আগের ফুটবলাররাই থাকছে? নাকি নতুন কেউ যোগ হবে?

নকিব : অবশ্যই আমাদের চেষ্টা থাকবে আরও স্ট্যান্ডার্ড মানের বিদেশি সংগ্রহ করার। এবার একজন বিদেশি কম নিতে হবে। আগের বিদেশিদের মধ্যে সুলেমান দিয়েবাতে (মালি) আর জাপানের ওরিয়ো নাগাতা এবারও থাকতে পারে। বাকি দুই নাইজেরিয়ানের স্থানে আরও ভালো বিদেশি নিতে চেষ্টা করব।

যায়যায়দিন : ফুটবল মৌসুম শুরুর কথাবার্তা চলছে। অথচ ফুটবলারদের এ মৌসুমে ২৫ শতাংশ সম্মানী দিতে চাচ্ছে ক্লাবগুলো। এ বিষয়টা ফুটবলারদের জন্য কেমন হলো?

নকিব : আমরা সবসময় চেষ্টা করি যাতে ফুটবলাররা খুশি থাকে। তারা অখুশি থাকলে তো তাদের থেকে ভালো পারফরম্যান্স আশা করা যায় না। গত মৌসুম যতটুকুই হয়েছে এর মধ্যেই আমরা তাদের প্রাপ্য অর্থের প্রায় ৬০/৭০ শতাংশ দিয়ে দিয়েছি। এবারও এর ব্যতিক্রম হবে না।

যায়যায়দিন : এবার তো ভেনু্যও কমানোর চিন্তা-ভাবনা চলছে। হোম ভেনু্য হিসেবে এবার কোনটা নিতে চাইবেন?

নকিব : আমরা কুমিলস্না জেলা স্টেডিয়ামকেই আমাদের হোম ভেনু্য করতে চাই।

যায়যায়দিন : সবশেষে জানতে চাই এবারের লিগে মোহামেডানের লক্ষ্য কী?

নকিব : আমাদের চিন্তা-ভাবনা সবসময়ই পজিটিভ। আমাদের লক্ষ্য থাকবে এই দলটাকে নিয়ে লড়াই করা। লিগে অন্তত এক থেকে তিনের মধ্যে থাকতে চাই।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে