শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
বিসিবি নির্বাচন

ঢাকার ক্লাবগুলোর মধ্যেই হাড্ডাহাড্ডি লড়াই

ক্রীড়া প্রতিবেদক
  ২৮ সেপ্টেম্বর ২০২১, ০০:০০

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনের ভোটগ্রহণ আগামী ৬ অক্টোবর। ১৬ পরিচালক পদে নির্বাচনের জন্য ১৭১ কাউন্সিলর তিন ক্যাটাগরিতে নির্বাচনে ভোট দেবেন। প্রথম ক্যাটাগরি বিভাগ ও জেলা ক্রীড়া সংস্থার কাউন্সিলর আছেন ৭১ জন। দ্বিতীয় ক্যাটাগরি ঢাকা মেট্রোপলিটন ক্লাব প্রতিনিধি। কাউন্সিলর আছেন ৫৭ জন।

বিসিবি নির্বাচনে ক্লাব ক্যাটাগরিতে জমজমাট ও হাড্ডাহাড্ডি নির্বাচনের আভাস পাওয়া যাচ্ছে। নির্বাচনে সবচেয়ে বেশি ১২ পরিচালক নির্বাচিত হন ক্লাব ক্যাটাগরি থেকে। বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপনের কোনো প্যানেল না থাকায় নির্বাচন এখন উন্মুক্ত। সেই সুযোগটি নিয়েছেন ক্লাব থেকে নির্বাচিত কাউন্সিলররা। ১২ পদের জন্য মনোনয়নপত্র কিনেছেন ১৭ কাউন্সিলর।

মনোনয়নপত্র কেনা কাউন্সিলররা হলেন নাজমুল হাসান পাপন (আবাহনী লিমিটেড), গাজী গোলাম মর্তুজা (গাজী গ্রম্নপ ক্রিকেটার্স), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব), মাহবুব উল আনাম (মোহামেডান স্পোর্টিং ক্লাব), মাসুদুজ্জামান (মোহামেডান স্পোর্টিং ক্লাব), ওবায়েদ রশিদ নিজাম (শাইনপুকুর ক্রিকেট ক্লাব), সাইফুল ইসলাম ভূঁইয়া (ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব), সালাহউদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ ক্লাব), ইসমাইল হায়দার মলিস্নক (শেখ জামাল ক্রিকেটার্স), এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং ক্লাব), ফাহিম সিনহা (সূর্য তরুণ ক্লাব), ইফতেখার রহমান (ফেয়ার ফাইটার্স স্পোর্টিং ক্লাব), মনজুর কাদের (ঢাকা এসেটস), মোহাম্মদ আব্দুর রহমান (মিরপুর বয়েজ ক্রিকেট ক্লাব), শওকত আজিজ রাসেল (আম্বার স্পোর্টিং ক্লাব), রফিকুল ইসলাম (গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি) ও মনজুর আলম (আসিফ শিফা ক্রিকেট একাডেমি)।

মোট ৩২ জন মনোনয়ন তুলেছিলেন। তারা সবাই গতকাল সোমবার নির্ধারিত দিন ও সময়ে মনোনয়ন জমা দিয়েছেন। তার মধ্যে আবার ৭ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে। কারণ তাদের আর কোনো প্রতিদ্বন্দ্বি মনোনয়ন তোলেননি।

চট্টগ্রাম (আ জ ম নাসির, আকরাম খান) ও খুলনা বিভাগ (কাজী ইনাম, শেখ সোহেল) থেকে দুজন করে ৪ জন, সিলেট (শফিউল আলম চৌধুরী নাদেল), রংপুর (অ্যাডভোকোট আনোয়ারুল ইসলাম) ও বরিশালের (আলমগীর খান আলো) তিনজনসহ মোট ৭ জনের কোনোই প্রতিপক্ষ নেই। তারাই শুধু মনোনয়ন জমা দিয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে