তামিমকে ছাড়িয়ে টেস্টে সর্বোচ্চ রান মুশফিকের

তামিমকে ছাড়িয়ে টেস্টে সর্বোচ্চ রান মুশফিকের

টেস্টে বাংলাদেশের সর্বোচ্চ রানের মালিক এখন মুশফিকুর রহিম। তামিম ইকবালকে টপকে প্রথম বাংলাদেশি ব্যাটার হিসেবে ৫ হাজার রানের মাইলফলক ছোঁয়ার অপেক্ষায় মি. ডিপেন্ডেবল।

প্রথম ইনিংসে ৯২ রান করলেই রেকর্ডটি নিজের করে নিতে পারতেন। ১ রানের জন্য পারেননি। ৯১ রানে আউট হয়ে সেঞ্চুরির পাশাপাশি দেশের হয়ে সর্বাধিক টেস্ট রানও করা হয়নি তার। দ্বিতীয় ইনিংসে নিজের তৃতীয় বলে এক রান নিয়ে টেস্টে বাংলাদেশের সর্বোচ্চ স্কোরার হয়েছেন মুশফিক।

টেস্টের প্রথম দিন ৮২ রানের ইনিংস সাজানোর পথে ৬৮ রান করে দেশের মাটিতে সর্বোচ্চ রান করার কীর্তি গড়েছিলেন। পেছনে ফেলেছিলেন তামিমকে। দ্বিতীয় ইনিংসে তামিমের সর্বোচ্চ রানের সিংহাসন নিজের করে নেন মুশফিক। ৬৪ ম্যাচে ১২৩ ইনিংসে তামিমের রান ছিল ৪ হাজার ৭৮৮। তামিমকে ছাড়াতে মুশফিক ৭৬ ম্যাচে খেলেন ১৪০ ইনিংস। চট্টগ্রাম টেস্টের আগে মুশফিকের রান ছিল ৪ হাজার ৬৯৬। দুই ইনিংস মিলিয়ে ১০৩ রান তুলে মুশফিক বনে যান টেস্টে টপ স্কোরার। অর্থাৎ মুশফিকের বর্তমান ৪ হাজার ৭৯৯।

চোটের কারণে দুই ম্যাচের টেস্ট সিরিজে খেলা হচ্ছে না তামিমের। নিউজিল্যান্ড সফরেও অনিশ্চিত টাইগার ওপেনার। ঘরের বাইরে টানা চারটি টেস্ট খেলবে বাংলাদেশ। এ সময়ের মধ্যে প্রথম বাংলাদেশি হিসেবে দীর্ঘ পরিসরের ক্রিকেটে ৫ হাজার রানের মাইলফলকে পৌঁছে যাবেন মুশফিক।

জীবনের কঠিনতম অধ্যায় পার করে ডানহাতি ব্যাটসম্যান হলেন টপ স্কোরার। জাতীয় দলে নিয়মিত হওয়ার পর তিন ফরম্যাটে কখনোই বাদ পড়েননি তিনি। কিন্তু বিশ্বকাপের বাজে পারফরম্যান্সের কারণে তাকে সবশেষ টি২০ দল থেকে বাদ দেওয়া হয়। দলের সঙ্গে অনুশীলন না করে একা একাই নিজের প্রস্তুতি নিয়েছেন। টেস্ট শুরুর এক সপ্তাহ আগে চলে যান চট্টগ্রামে। নীরবেই নিজের প্রস্তুতি নিয়েছেন। যে পরিশ্রম করেছেন। তারই ফল পেলেন ডানহাতি ব্যাটসম্যান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে