সাকিবকে নিয়ে নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা

সাকিবকে নিয়ে নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা
সাকিব আল হাসান

পাকিস্তান সিরিজ শেষ হতেই নিউজিল্যান্ডের উদ্দেশ্যে উড়তে হবে টাইগারদের। আর সে সিরিজকে সামনে রেখে দুই টেস্টের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে চমকহীন এ স্কোয়াড ঘোষণা করে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। সাকিব আল হাসানকে নিয়েই স্কোয়াড সাজিয়েছে টিম ম্যানেজমেন্ট। শোনা যাচ্ছিল, নিউজিল্যান্ড সফর থেকে ছুটি চেয়েছিলেন তিনি। কিন্তু তাকে রেখেই দল ঘোষণা করেছে বিসিবি।

আগেই জানানো হয়েছিল পাকিস্তানের বিপক্ষে থাকা খেলোয়াড়দের মধ্য থেকেই নিউজিল্যান্ড সিরিজের খেলোয়াড় নির্বাচন করা হবে। সেখান থেকেই দল নির্বাচন করেছে তারা। তবে ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন শরিফুল ইসলাম। এ ছাড়া বাদ দেওয়া হয়েছে দুই খেলোয়াড়- নাঈম হাসান ও রেজাউর রহমান রাজাকে। টাইফয়েডের কারণে আগেই বাদ দেওয়া হয়েছিল সাইফ হাসানকে।

টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলতে চলতি বছর দ্বিতীয়বারের মতো নিউজিল্যান্ডে যাচ্ছে বাংলাদেশ। এ বছরের ফেব্রম্নয়ারি-মার্চে বাংলাদেশ সীমিত ওভারের ম্যাচ খেলতে নিউজিল্যান্ড গিয়েছিল। তিনটি করে ওয়ানডে ও টি২০ খেলেছিল। এবার শুধু দুটি টেস্ট খেলবে দুই দল।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টেস্ট শেষ হবে ৮ ডিসেম্বর। পরদিনই বাংলাদেশ উড়াল দেবে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে। নতুন বছরের প্রথম দিন মাউন্ট মঙ্গানুইতে আতিথেয়তা নেবে বাংলাদেশ। ৯ জানুয়ারি ক্রাইস্টচার্চে হবে দ্বিতীয় টেস্ট। নিউজিল্যান্ডে কঠোর কোয়ারেন্টিন প্রটোকলের কারণে বাংলাদেশকে আগেভাগে যেতে হচ্ছে। গতবার গিয়ে ১৪ দিনের রুম কোয়ারেন্টিন করেছে বাংলাদেশ। সাতদিন পর বিভিন্ন গ্রম্নপে ভাগ হয়ে করেছিল অনুশীলন।

এবার তিনদিনের আইসোলেশনসহ সাতদিনের কোয়ারেন্টিন। সাত দিনে তিনটি কোভিড টেস্ট করানো হবে। নেগেটিভ এলেই মুক্তি। একদম স্বাভাবিক জীবনযাপন করতে পারবেন ক্রিকেটাররা। মাঠে নামার আগে দুটি দু'দিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন ক্রিকেটাররা। এ ছাড়া নিয়মিত অনুশীলন করে নিজেদের ঝালিয়ে নেবেন।

২০০১ থেকে ২০২১ সাল পর্যন্ত নিউজিল্যান্ডে তিন ফরম্যাটে ৩২ ম্যাচ খেলেছে বাংলাদেশ। জিততে পারেনি কোনো ম্যাচে। এবার কি জয়খরা কাটাতে পারবে মুমিনুল হকের দল? বড় কিছুর প্রত্যাশা করা ভুল হবে। কারণ নিউজিল্যান্ড রয়েছে দুর্দান্ত ফর্মে। এ মুহূর্তে বাংলাদেশ নিজেদের মাটিতেই পাকিস্তানের বিপক্ষে হেরে চলেছে। দুই দলের শেষ পাঁচ টেস্টের চারটিতেই হার বাংলাদেশের। একটি ড্র হয়েছিল বৃষ্টির কারণে।

বাংলাদেশ দল

মুমিনুল হক, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, কাজী নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী, ইবাদত হোসেন, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, শহীদুল ইসলাম, মাহমুদুল হাসান জয় ও নাঈম শেখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে