শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
জিম্বাবুয়ে-বাংলাদেশ ওয়ানডে সিরিজ

ওয়ানডেতে ফিরেই হাসান মাহমুদের ঝড়

ক্রীড়া প্রতিবেদক
  ০৮ আগস্ট ২০২২, ০০:০০
জিম্বাবুয়ের বিপক্ষে রোববার দ্বিতীয় ওয়ানডে ম্যাচে আউটের জন্য আপিল করছেন টাইগার পেসার হাসান মাহমুদ -ওয়েবসাইট

১৬ মাস পর ওয়ানডে দলে ফিরেছেন পেসার হাসান মাহমুদ। আর ফিরেই বল হাতে ঝড় তুলেছেন এই টাইগার পেসার। বোলিংয়ে এসে প্রথম দুই ওভারে ২ উইকেট তুলে নিয়েছেন হাসান। এই টাইগার পেসারের বোলিং তোপে সিরিজ বাঁচানোর লড়াইয়ে এগিয়ে আছে বাংলাদেশ।

মুস্তাফিজুর রহমান চোটের কারণে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে দলে সুযোগ পাননি, তার জায়গায় সুযোগ পেয়েছেন হাসান। আর এই সুযোগ দুই হাতে লুফে নেওয়ার যেন তৈরি ছিলেন এই পেসার। তামিম ইকবাল ইনিংসের প্রথম ওভারেই তার হাতে বল তুলে দেন।

হাসান তার প্রথম ৩ ওভারেই উইকেট টেকিং দারুণ কিছু বল করেছেন। ইনিংসের প্রথম এবং তৃতীয় ওভারে দুই উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে ভালো শুরু এনে দিয়েছেন এই তরুণ পেসার। তার বোলিং তোপে মাত্র ১৩ রানেই ২ উইকেট খুইয়েছে স্বাগতিকরা।

ওভারের তৃতীয় বলেই ওপেনার তাকুদ জাওয়ানাশেকে উইকেটের পেছনে ক্যাচ বানিয়ে ফেরান তিনি। নিজের দ্বিতীয় ওভারে সিরিজের প্রথম ম্যাচের সেঞ্চুরিয়ান ইনোসেন্ট কায়াকেও সাজঘরের পথ দেখিয়েছেন হাসান। তাকুদের মতো কাইয়াও উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন, আউট হওয়ার আগে ৮ বলে করেছিলেন মোটে ৭ রান।

এদিকে আম্পায়ার নিশ্চিত একটি এলবির আবেদনে সাড়া দেননি। কিছু বল স্টাম্প ঘেঁষে চলে যায়। এর আগে টসে হেরে ব্যাটিং করতে নেমে তামিম ইকবাল ও মাহমুদউলস্নাহ রিয়াদের ফিফটিতে ৯ উইকেটে ২৯০ রান সংগ্রহ করে বাংলাদেশ। তামিম ৫০ রানে আউট হয়ে ফিরেছেন। অপরদিকে রিয়াদ ৮০ রানে অপরাজিত থেকে দলকে লড়াকু সংগ্রহ এনে দিয়ে মাঠ ছেড়েছেন। এই দুই ব্যাটসম্যান ছাড়া আফিফ ৪১, শান্ত ৩৮ রান করে ফিরেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে