সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

আর্সেনাল-লিভারপুলের নাটকীয় ড্রয়ে ম্যানসিটির পোয়াবারো

ক্রীড়া ডেস্ক
  ১১ এপ্রিল ২০২৩, ০০:০০
প্রিমিয়ার লিগে রোববার লিভারপুল ও আর্সেনালের ম্যাচটি ড্র হওয়ায় উভয় দলের খেলোয়াড়দের মধ্যেই হতাশা দেখা দেয় -ওয়েবসাইট

দুই গোলে এগিয়ে থেকেও আনফিল্ডে শেষ পর্যন্ত লিভারপুলের সঙ্গে ২-২ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষে থাকা আর্সেনাল। এই ড্রয়ে লিগ শিরোপা লড়াই এখন অনেকটাই উন্মুক্ত হয়ে গেল।

রোববার রাতে হাইভোল্টেজ ম্যাচে লিভারপুলের সঙ্গে আর্সেনাল নাটকীয় ড্র করায় অবশ্য লাভ হয়েছে ম্যানচেস্টার সিটির। গার্নার্সদের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমেছে। পরের ম্যাচে সিটি জয় পেলে আর্সেনালের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমে হবে মাত্র ৩। অর্থাৎ এই ড্রয়ে শিরোপা জয়ের দৌড়ে দারুণভাবে ফিরে এলো স্কাই বস্নুজরা। ড্র করে ২০১২ সালের পর থেকে লিভারপুলের বিরুদ্ধে এ্যাওয়ে ম্যাচে জয়বিহীন থাকলো আর্সেনাল।

অ্যানফিল্ডে ম্যাচে ৮ মিনিটেই গ্যাব্রিয়েল মার্টিনেলির গোলে এগিয়ে যায় আর্সেনাল। ২৮ মিনিটে মাথায় গ্যাব্রিয়েল জেসুস গোল পেলে ব্যবধান দ্বিগুণ হয়। এখান থেকে লিভারপুল ঘুরে দাঁড়াবে, তাও আর্সেনালের মতো টেবিল টপারদের বিরুদ্ধে সেটা হয়তো অনেকে কল্পনাও করেননি। কিন্তু ম্যাচের ৪২ মিনিটে মোহাম্মদ সালাহ গোল করে ব্যবধান কমিয়ে বিরতিতে যান।

বিরতির পর লড়াই চলে উভয় দলের মধ্যে। সেই লড়াইয়ে আর্সেনাল ৮৬ মিনিট পর্যন্ত ২-১ ব্যবধানে এগিয়ে থাকে।

৫৪ মিনিটে দিয়োগো জোতাকে ফাউলের অপরাধে রব হোল্ডিংয়ের বিরুদ্ধে পেনাল্টি আদায় করে নেয় স্বাগতিকরা। কিন্তু সালাহ স্পট কিক থেকে গোলের সুযোগ হাতছাড়া করেন। এরপর ম্যাচ শেষের নয় মিনিট আগে বদলি খেলোয়াড় ডারউইন নুনেজের শট আটকে দিয়ে আর্সেনালকে রক্ষা করেছিলেন ইংল্যান্ডের এই গোলরক্ষক। তবে শেষ পর্যন্ত আর ফিরমিনোকে আটকাতে পারেননি। ট্রেন্ট আলেক্সান্দার আর্নল্ডের ক্রস থেকে দারুণ এক ফিনিশিংয়ে ফিরমিনো লিভারপুলকে সমতায় ফেরান। শেষ পর্যন্ত ২-২ গোলের সমতা নিয়ে শেষ হয় ম্যাচ।

এই ড্রয়ে ৩০ ম্যাচ থেকে ৭৩ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে আর্সেনাল। ২৯ ম্যাচ থেকে ৬৭ পয়েন্ট নিয়ে ম্যানসিটি আছে দ্বিতীয় স্থানে। আর ২৯ ম্যাচ থেকে ৪৪ পয়েন্ট নিয়ে লিভারপুল আছে অষ্টম স্থানে।

ম্যাচ শেষে আর্তেতা বলেছেন, 'আমরা ম্যাচটি নিজেদের ভুলেই নষ্ট করেছি। আজ সবচেয়ে বড় শিক্ষা হলো প্রথমার্ধে যা খেলেছি, তার কিছুই শেষ পর্যন্ত ধরে রাখতে পারিনি। আমরা ধারাবাহিকতা ধরে রাখতে পারিনি। আমরা প্রতিটি বলে তাদের খেলার সুযোগ করে দিয়েছি। লিভারপুলের মতো বিশ্বের অন্যতম সেরা একটি দলের বিপক্ষে এভাবে খেললে কোনভাবেই জেতা সম্ভব নয়।'

ম্যাচের বিরতির সময় বিতর্কিত এক ঘটনায় উত্তাপ ছড়ায় অ্যানফিল্ডে। লিভারপুলের স্কটিশ ফুটবলার অ্যান্ডি রবার্টসন অভিযোগ করেন, ম্যাচের লাইনসম্যান কন্সট্যানটিন হাজিডাকিস তাকে কনুই দিয়ে গুঁতো দিয়েছেন। অভিযোগটি প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ তদন্ত করে দেখবে বলে জানিয়েছে।

ক্লপ বলেছেন, 'আমরা দারুণভাবে ম্যাচে ফিরে এসেছি। শেষ পর্যন্ত ম্যাচ ছেড়ে দেইনি। লড়াই করতে আমরা প্রস্তুত আছি, এভাবেই আমরা এগিয়ে যেতে চাই। সামনে যে সুযোগগুলো আসবে, সেগুলো কাজে লাগাতে চাই।'

গত মাসে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৭-০ গোলে হারানোর পর পাঁচ ম্যাচে জয়বিহীন রয়েছে লিভারপুল। শীর্ষ চারের পজিশন থেকে ১২ পয়েন্ট পিছিয়ে এখনো অষ্টম স্থানেই রয়েছে লিভারপুল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে