শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

রুদ্ধশ্বাস ম্যাচে ব্রাদার্সকে হারাল মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক
  ১২ এপ্রিল ২০২৩, ০০:০০
ডিপিএলে মঙ্গলবার ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে উইকেট পাওয়ার পর উচ্ছ্বসিত মোহামেডানের সাকিব আল হাসানসহ সতীর্থরা -ওয়েবসাইট

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) শ্বাসরুদ্ধকর লড়াইয়ে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে জয় তুলে নিয়েছে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। এই জয়ে ব্যাট-বল হাতে অবদান রেখেছেন মাহমুদউলস্নাহ রিয়াদ, সাকিব আল হাসান ও জ্যাক লিন্টট। মামুলি এই লক্ষ্যে খেলতে নেমে ১৮০ রানে থেমেছে ব্রাদার্স ইউনিয়ন। ফলে ১০ রানে ব্রাদার্সকে হারিয়ে টানা চতুর্থ জয়ের স্বাদ পেয়েছে ঐতিহ্যবাহী মোহামেডান। এই জয়ের ফলে ৯ ম্যাচে ৪ জয় নিয়ে সেরা ৬-এ ওঠে এলো সাকিবের দল।

ফতুলস্নার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ১৯১ রানের লক্ষ্যে খেলতে নেমে ব্রাদার্সের শুরুটা একেবারে খারাপ ছিল না। ৩৪ রানে দুই উইকেট হারানোর পরও আনিসুল ইসলাম ও জাহিদুজ্জামানের তৃতীয় উইকেটে গড়া ৭১ রানের জুটি তাদের সঠিক পথেই রেখেছিল। তারপর ১ রানের ভেতর চার উইকেট হারিয়েই দিশা হারিয়ে ফেলে তারা। মিনহাজুল আবেদীন সাব্বির (৩৬) ও আব্দুল গাফফার রনি (১৪) তার পরেও জয়ের চেষ্টা করেছেন। শেষ পর্যন্ত ৪৭.১ ওভারে ১৮০ রান করে থেমেছে ব্রাদার্সের ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ৪১ রানের ইনিংস খেলেছেন জাহিদুজ্জামান। আনিসুল ইসলামের ব্যাট থেকে আসে ৪০ রানের ইনিংস।

মোহামেডানের বোলারদের মধ্যে সবচেয়ে সফল বোলার ছিলেন জ্যাক লিন্টট। ব্যাটিংয়ে অবদান রাখার পর বোলিংয়েও দারুণ অবদান রেখেছেন। ৩৭ রানে ৫ উইকেট তুলে নিয়ে তিনিই মূলত ব্রাদার্সের ব্যাটিং লাইনআপে ধস নামিয়েছেন। তাছাড়া সাকিব দুটি এবং নাজমুল অপু, মেহেদী হাসান মিরাজ ও শুভাগত হোম একটি করে উইকেট নিয়েছেন।

এর আগে টস হেরে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ পাওয়া মোহামেডানের শুরুটাই ছিল তালগোল পাকানো। ব্রাদার্সের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে তারা আক্রমণাত্মক ক্রিকেট খেলতে পারেনি। ৫৯ রানের মধ্যে সাজঘরে ফেরেন টপ অর্ডারের চার ব্যাটার। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান অধিনায়ক ইমরুল কায়েস মাত্র ৭ রানে ফিরেছেন। ওপেনিংয়ে প্রমোশন পাওয়া মাহিদুল ইসলাম অঙ্কন আউট হয়েছেন ১৪ রানে। ধারাবাহিকভাবে ব্যর্থতার বৃত্তে থাকা সৌম্যও ৯ রান করেছেন। চার নম্বরে খেলতে নেমে মেহেদী হাসান মিরাজ করেছেন ৭!

এরপর শুরু হয় মোহামেডানের ঘুরে দাঁড়ানোর মিশন। পঞ্চম উইকেটে সাকিব আল হাসান ও মাহমুদউলস্নাহ মিলে ৫৩ রানের জুটিতে ধাক্কা সামাল দিয়েছেন। সাকিব ৩৭ রানে আউট হলেও মাহমুদউলস্নাহ হাফ সেঞ্চুরি পেয়েছেন। সিটি ক্লাবের বিপক্ষে ৭১ রানের ইনিংসের পর গতকাল ব্রাদার্সের বিপক্ষে ৫৮ রানের ইনিংসের দেখা পেয়েছেন এই ডানহাতি। ৬৮ বলে ২ চার ও ১ ছক্কায় মাহমুদউলস্নাহ নিজের ইনিংসটি সাজিয়েছেন। মাহমুদউলস্নাহ-সাকিবের পর জ্যাক জ্যাক লিন্টটের ২৮ রানের ইনিংসে মোহামেডান কোনো রকমে করতে পারে ১৯০ রান। ব্রাদার্সের হয়ে আনিসুল ইসলাম ১৫ রানে তিনটি এবং মোহর শেখ ৩৫ রানে তিনটি উইকেট নিয়েছেন। তাছাড়া রাহাতুল ফেরদৌস দুটি এবং সাব্বির হোসেন নিয়েছেন একটি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে