রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

ক্রীড়া ডেস্ক
  ১২ এপ্রিল ২০২৩, ০০:০০

ফুটবলারকে গুঁতো মেরে মহাবিপদে রেফারি!

\হক্রীড়া ডেস্ক

বিরতির সময়ে লিভারপুলের লেফট ব্যাক অ্যান্ডি রবার্টসনকে কনুই দিয়ে গুঁতো মারার অভিযোগ পাওয়া গেছে সহকারী রেফারির বিরুদ্ধে। ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুল ও আর্সেনাল ম্যাচে এই কান্ড ঘটিয়ে বিপাকে পড়েছেন ম্যাচ অফিসিয়াল কনস্টান্টাইন হাজিডাকিস।

রেফারিদের সংগঠন দ্য প্রফেশনাল গেম ম্যাচ অফিসিয়ালস লিমিটেড (পিজিএমওএল) ও ফুটবল অ্যাসোসিয়েশন এই ঘটনার তদন্তে নেমেছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত ভবিষ্যতের কোনো ম্যাচে নিযুক্ত করা হবে না কনস্টান্টাইনকে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া টেলিভিশন ফুটেজে দেখা যায়, আর্সেনাল ও লিভারপুলের মধ্যকার রোববার ম্যাচের প্রথমার্ধের খেলা শেষে রবার্টসন ক্ষুব্ধ হয়ে কনস্টান্টাইনের দিকে এগিয়ে যান। সহকারী রেফারির হাত ধরতে গেলে তার চোয়ালের নিচে কনুইয়ের গুঁতো দেন তিনি।

পরে রেফারি পল টিয়ারনি রবার্টসনকে হলুদ কার্ড দেন। ম্যাচ বিরতির সময়ে এই ঘটনায় কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। দ্বিতীয়ার্ধেও কনস্টান্টাইন লাইন্সম্যানের দায়িত্ব পালন করেন। ম্যাচটি নাটকীয়ভাবে ২-২ গোলের ড্রয়ে শেষ হয়। পিজিএমওএল ও এফএ সোমবার এক বিবৃতিতে জানায়, এই ঘটনার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তারা কনস্টান্টাইনকে কোনো ম্যাচে নিযুক্ত করবে না।

লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ খেলা শেষে বলেন, ওই ঘটনা নিজ চোখে দেখেননি। তবে শুনেছেন 'কিছু একটা ঘটেছে'।

বিশ্বকাপ শুরুর ১০০ দিন আগেই সাড়ে ৬ লাখ টিকিট শেষ

ম ক্রীড়া ডেস্ক

আসছে ওমেন্স ফুটবল বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু হতেই দারুণ সাড়া পেয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্তা সংস্থা ফিফা। যদিও আসর শুরুর এখনো তিন মাসেরও বেশি সময় বাকি, তারপরও এখনই বিক্রি হয়ে গেছে সাড়ে ৬ লাখ টিকিট। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে আগামী ২০ জুলাই থেকে ২০ আগস্ট পর্যন্ত চলবে এবারের মেয়েদের ফুটবল বিশ্বকাপ।

দর্শকদের তুমুল আগ্রহের কারণে ফিফার লক্ষ্য এটিকে মেয়েদের বিশ্বকাপের সবচেয়ে সেরা আসর হিসেবে তুলে ধরা। এবার রেকর্ড ১৫ লাখ টিকিট বিক্রির লক্ষ্য তাদের। ফিফার মহাসচিব ফাতমা সামৌরা বলেছেন, 'ফিফার লক্ষ্য হলো এই বছর ইতিহাসের সবচেয়ে বড় এবং সেরা ওমেন্সে বিশ্বকাপ আয়োজন করা।'

আয়োজকরা ধারণা করছেন যে, এবারের বিশ্বকাপ টেলিভিশনে উপভোগ করবেন ২০০ কোটি দর্শক। ফিফা আশাবাদী, উদ্বোধনী দিনে সব মিলিয়ে ১ লাখেরও বেশি দর্শক গ্যালারিতে উপস্থিত থাকবেন। আর প্রথম দিন নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ১৯৯৫ বিশ্বকাপের চ্যাম্পিয়ন নরওয়ে। ম্যাচটি হবে ৫০ হাজার দর্শক ধারণক্ষমতার অকল্যান্ডের ইডেন পার্কে।

দিনের অন্য ম্যাচে সিডনির স্টেডিয়ামে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে স্বাগতিক অস্ট্রেলিয়া। এই মাঠের ধারণক্ষমতা ৮৩ হাজার ৫০০ জনের। অস্ট্রেলিয়ার ম্যাচটি শুরুতে সিডনি ফুটবল স্টেডিয়ামে হওয়র কথা ছিল, যেখানে খেলা দেখতে পারতেন ৪৫ হাজার ৫০০ জন দর্শক। তবে টিকিটের চাহিদার কারণে ম্যাচটি সেখান থেকে সরিয়ে নেওয়া হয়েছে সিডনিতে।

হারের পর শাস্তিও পেলেন ডু পেস্নসিস

ম ক্রীড়া ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ঘরের মাঠে ব্যাটিং তান্ডব চালিয়েও জিততে পারেনি ফাফ ড্র পেস্নসিসের রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। শেষ বলে তাদের ১ উইকেটে হারিয়েছে লক্ষ্নৌ সুপার জায়ান্টস। হারের পর ওই ম্যাচে সেস্না ওভার রেটের শাস্তি পেতে হয়েছে বেঙ্গালুরু অধিনায়ক ফাফ ডু পেস্নসিসকে। তাকে ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে।

আইপিএল কর্তৃপক্ষ বিবৃতিতে বলেছে, 'বেঙ্গালুরুকে সেস্না ওভার রেটের জন্য জরিমানা করা হয়েছে। যেহেতু মৌসুমে প্রথমবার বিধি ভেঙেছে। তাই জরিমানা হয়েছে ১২ লাখ রুপি।'

অবশ্য শুধু বেঙ্গালুরুকেই নয় তিরস্কৃত করা হয়েছে লক্ষ্নৌ পেসার আবেশ খানকেও। আচরণ বিধি ভাঙায় তাকে শুধু তিরস্কার করে ছেড়ে দেওয়া হয়েছে। দ্বিতীয় ইনিংসে আবেশ খান ১১ নম্বরে ব্যাট করতে নেমেছিলেন। উইনিং রান নেওয়ার পরই হেলমেট খুলে মাটিতে আছাড় মারতে দেখা যায় তাকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে