সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

আজ ওমান যাচ্ছে অনূর্ধ্ব ২১ হকি দল

ক্রীড়া প্রতিবেদক
  ১৮ মে ২০২৩, ০০:০০

আগামী ২৩ মে থেকে ১ জুন পর্যন্ত ওমানের সালালাহে অনুষ্ঠিত হবে জুনিয়র এশিয়া কাপ হকি। যেখানে অংশ নিচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব ২১ হকি দল। এশিয়া কাপের সেরা প্রস্তুতি নিতে ভারতে কন্ডিশনিং ক্যাম্প করেছিল বাংলাদেশ। সেখানে তারা বেশ কিছু প্রস্তুতি ম্যাচও খেলেছে। মঙ্গলবার ভারতের হরিয়ানায় শেষ প্রস্তুতি ম্যাচটি খেলে বাংলাদেশ। ওইদিনই ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ হকি ফেডারেশন। এক দিন বিশ্রাম শেষে আজ ওমানের উদ্দেশে ভারত ছাড়ছে বাংলাদেশ দল।

১০ জাতির এই আসরে 'বি' গ্রম্নপে মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, উজবেকিস্তান ও স্বাগতিক ওমানের মোকাবিলা করবে বাংলাদেশ। অন্যদিকে 'এ' গ্রম্নপে খেলবে ভারত, পাকিস্তান, জাপান, থাইল্যান্ড ও চাইনিজ তাইপে।

২৩ মে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক ওমানকে মোকাবিলা করবে বাংলাদেশ। ২৫ মে মালয়েশিয়া, ২৬ মে উজবেকিস্তান ও ২৮ মে দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে লাল-সবুজরা। ৩১ মে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের সেমিফাইনাল। ১ জুন ফাইনাল ম্যাচ দিয়ে পর্দা নামবে এশিয়ান কাপের।

১৮ জনের দলে নতুন মুখ তিনজন। তারা হলেন-রামিম হোসেন, শহিদুল হক সৈকত ও মোহাম্মদ আবদুলস্নাহ। বাদ পড়েছেন দেবাশীষ কুমার রায় ও আসাদুজ্জামান চাঁদ। এই দুইজন সবশেষ এএইচএফ কাপজয়ী বাংলাদেশ দলের সদস্য ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে