রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড-২০২২

বর্ষসেরা ক্রীড়াবিদদের তালিকায় লিটন, সাবিনা ও নাসরিন

ক্রীড়া প্রতিবেদক
  ১৯ মে ২০২৩, ০০:০০

১৯৬৪ সালে দেশে প্রথম ক্রীড়া ক্ষেত্রে পুরস্কারের প্রবর্তন করে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) বা বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতি। এই সংগঠনের পুরস্কার দেশের ক্রীড়াবিদদের কাছে বিশেষ আকাঙ্ক্ষিত।

এরই ধারাবাহিকতায় রাজধানীর অভিজাত একটি হোটেলে ক্রীড়াঙ্গনে অন্যতম আকর্ষণীয় আসর 'কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড ২০২২' অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৮ মে। বিএসপিএ বর্ষসেরা ক্রীড়াবিদ ২০২২-এর সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন ক্রিকেটার লিটন দাস, ফুটবলার সাবিনা খাতুন ও আর্চার নাসরিন আক্তার। এছাড়া পপুলার চয়েজ অ্যাওয়ার্ড ২০২২-এর সংক্ষিপ্ত তালিকায় লিটন দাস, সাবিনা খাতুনের সঙ্গে আছেন স্প্রিন্টার ইমরানুর রহমান। এই দুই বিভাগের বিজয়ীর নাম অনুষ্ঠানের দিন ঘোষণা করা হবে।

এ বছর ১৫টি বিভাগে সর্বমোট ১৯ জন বর্তমান ও সাবেক ক্রীড়াবিদ, সংগঠক এবং সংস্থাকে পুরস্কৃত করা হবে। থাকবে অর্থ পুরস্কারও। এর মধ্যেই শুরু হয়ে গেছে পপুলার চয়েজ অ্যাওয়ার্ডের ভোটিং। ২৬ মে ২০২৩ পর্যন্ত বিএসপিএ'র অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে যে কেউ ভোট দিতে পারবেন। বৃহস্পতিবার বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) ডাচ্‌-বাংলা ব্যাংক মিলনায়তনে এ উপলক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা করেন বিএসপিএ'র সভাপতি সনৎ বাবলা। এ সময় উপস্থিত ছিলেন স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের হেড অব মার্কেটিং ডক্টর জেসমিন জামান, বিএসপিএ সাধারণ সম্পাদক মো. সামন হোসেন, খেলোয়াড় যাচাই-বাছাই কমিটির কো-চেয়ারম্যান মাহবুব সরকার ও সদস্য সচিব সামীউর রহমান। উলেস্নখ্য, এই নিয়ে অষ্টমবারের মতো দেশের স্বনামধন্য করপোরেট প্রতিষ্ঠান স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড এই আয়োজনের পৃষ্ঠপোষকতা করছে। মনোনীতদের ট্রফি, সার্টিফিকেটের পাশাপাশি প্রথমবারের মতো অর্থ পুরস্কার দেওয়ার ঘোষণা দেন স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের হেড অব মার্কেটিং ডক্টর জেসমিন জামান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে