সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

আফিফদের হতাশ করে ক্যারিবিয়ানদের জয়

ক্রীড়া প্রতিবেদক
  ২৭ মে ২০২৩, ০০:০০

টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ 'এ' দলকে ১৯০ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছিল বাংলাদেশ 'এ' দল। এরপর রান তাড়ায় ঘূর্ণি জাদুতে এক পর্যায়ে ক্যারিবিয়ানদের ৭ উইকেট তুলে নিয়েছিল স্বাগতিক স্পিনাররা। তবে শেষপর্যন্ত টাইগারদের হতাশ করে জয় তুল নিয়েছে সফরকারীরা। সিরিজের প্রথম ম্যাচে হারের শঙ্কা থাকলেও, দিন শেষ হওয়ায় পরাজয় এড়ায় বাংলাদেশ 'এ' দল। কিন্তু অনানুষ্ঠানিক সিরিজের দ্বিতীয় টেস্টে ওয়েস্ট ইন্ডিজ 'এ' দল আর সেই সুযোগ দেয়নি। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে তারা স্বাগতিকদের ৩ উইকেটে হারিয়েছে।

গতকাল শুক্রবার চতুর্থ দিনের শুরুতে ব্যাট হাতে ভালো করতে না পারায় দ্রম্নত অলআউট হয় বাংলাদেশি ব্যাটাররা। ফলে আফিফ হোসেনদের ইনিংস থামে ২৯৭ রানেই। পরবর্তীতে ওয়েস্ট ইন্ডিজের সামনে জয়ের জন্য ১৯০ রানে সহজ লক্ষ্য দাঁড়ায়। তবে এই পুঁজিতেও লড়াই জমিয়ে তুলেছিলেন স্বাগতিক বোলাররা। শেষ পর্যন্ত ৭ উইকেট হারালেও, জয়ের বন্দরে পৌঁছে যায় সফরকারী ডি সিলভার দল।

এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশের রান টপকে ক্যারিবিয়ানরা ৭১ রানের লিড নেয়। পরে তাদের রান টপকে লিড নিয়ে তৃতীয় দিন শেষ করলেও সুবিধাজনক অবস্থানে ছিল না আফিফের দল। আগের দিন মাঠ ছাড়ার আগে বাংলাদেশের লিড ছিল ১৬৬ রানের। তবে ৬ উইকেট হারিয়ে টার্গেট বেশি বড় না হওয়ার শঙ্কা ছিল। যদিও তখনও ৬৪ রানে ইরফান শুক্কুর অপরাজিত ছিলেন। তবে ম্যাচের চতুর্থ ও শেষদিনে সংগ্রহ তেমন বাড়াতে পারেননি স্বাগতিকরা। আগের দিনের পুঁজির সঙ্গে তারা মাত্র ২৪ রান যোগ করতে পারে। ব্যক্তিগত ৭২ রানে থামেন শুক্কুর। এছাড়া শুরুতে ম্যাচের হাল ধরা সাদমান ইসলাম ৭৪ এবং শাহাদাত হোসেন দিপু ৫০ রান করেন। বাংলাদেশের দেওয়া মাঝারি লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ক্যারিবিয়ানদেরও। টাইগার বোলারদের নৈপুণ্যে এই রানও পাহাড়সম মনে হয় সফরকারী ব্যাটারদের সামনে। দলীয় ৭০ রান পার না হতেই তারা ৫ টপঅর্ডার ব্যাটারকে হারিয়ে বসে। যদিও পরবর্তীতে দলের হাল ধরেন অধিনায়ক জশুয়া ডি সিলভা এবং মারকুটে ব্যাটার ব্র্যান্ডন কিং।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে