সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

'খেলার বাইরে কোহলি অনেক ভালো'

ক্রীড়া ডেস্ক
  ০২ জুলাই ২০২৩, ০০:০০

সবশেষ ২০২২ সালের শেষ দিকে বাংলাদেশ সফরে এসেছিল ভারত। সেই সিরিজের টেস্ট ম্যাচে বিরাট কোহলির উইকেট তুলে নিয়ে বুনো-উলস্নাসে মেতেছিলেন টাইগার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। তবে ভারতীয় এই টপ-অর্ডার ব্যাটারের প্রতিক্রিয়া দেখে বোঝাই যাচ্ছিল, মিরাজের উদযাপন বিরাটের পছন্দ হয়নি। কিন্তু ম্যাচ শেষে টাইগারদের এই অলরাউন্ডারকে ঠিকই আলিঙ্গন করে নিয়েছিলেন কোহলি।

মিরাজের ভাষ্য, বিদেশি ক্রিকেটারদের মধ্যে কোহলি মিরাজের প্রিয় খেলোয়াড়। অনেক দিন ধরেই তার উইকেট নেওয়ার আশায় ছিলেন তিনি। সুযোগ পেয়েও তিনবার তা ফসকে গেছে। অবশেষে ২০২২ সালে

টেস্ট ম্যাচে সেই সুযোগ লুফে নেন বাংলাদেশি

এই অলরাউন্ডার।

লাল-সবুজের এই প্রতিনিধির দাবি, দেশের বাইরে বিরাট কোহলিকে ভালো লাগে। তাকে আমার অনেক পছন্দ। তার খেলা সবসময় ভালো লাগে। আমার ইচ্ছা ছিল, একবার হলেও কোহলিকে আউট করব। তিনবার সুযোগ পেয়েছিলাম। একবার হায়দরাবাদে টেস্ট উইকেট পেয়েছিলাম, রিভিউ নিয়ে বেঁচে গিয়েছিল।

মিরাজ আরও যোগ করেন, এবার যখন বাংলাদেশে এলো, তখন ওয়ানডেতে একটা সুযোগ পেয়েছিলাম। কিন্তু ক্যাচ মিস হয়ে গিয়েছিল। এরপর শেষ টেস্ট ম্যাচে চিন্তা করলাম; এই একটা সুযোগ, আউট করার চেষ্টা করব। ওই ম্যাচে আউট করেছিলাম। খুব রোমাঞ্চিত ছিলাম। ভালো লাগছিল।

টাইগারদের এই অলরাউন্ডারকে জার্সিও উপহার দিয়েছেন কোহলি। এ প্রসঙ্গে মিরাজের মন্তব্য, এরপর ও (কোহলি) আমাকে একটা জার্সি উপহার দিয়েছিল। আমি বলেছিলাম, একটা জার্সি উপহার দিতে। আমার সঙ্গে অনেকক্ষণ কথা বলেছিল। হোটেলে এক ঘণ্টার মতো কথা হয়েছিল। কীভাবে নিজেকে বিশ্বসেরা করেছে এবং এটা কীভাবে ধরে রেখেছে। এখন কীভাবে নিজেকে ধারাবাহিক রেখেছে। খেলা ও খেলার বাইরের বিভিন্ন এসব গল্প করেছিলাম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে