সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপের আগে ভারত-অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজ

ক্রীড়া ডেস্ক
  ০২ জুলাই ২০২৩, ০০:০০

চলতি বছরের অক্টোবরে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। এর আগের সময়টাতে একদম ঠাসা সূচি ভারতের। জুলাইয়ে রোহিত শর্মার দল বিশ্বকাপ প্রস্তুতি শুরু করতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ সফর দিয়ে। এরপরই রয়েছে এশিয়া কাপ।

বিশ্বকাপের আগে হাতে খুব বেশি সময় থাকবে না ভারতের। এ ছাড়া রয়েছে ওয়ার্ম আপ ম্যাচ। যখন দম ফেলার মতো ফুরসত নেই, এই ঠাসা সূচির মধ্যেই ভারত বনাম অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজের পরিকল্পনা করছে ভারত ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর দেওয়া তথ্য অনুযায়ী, ভারতের বিশ্বকাপের প্রস্তুতিতে কোনো ফাঁক রাখতে চায় না বিসিসিআই। ঘরের মাঠে অনুষ্ঠিত বিশ্বকাপটা কোনোভাবেই হাতছাড়া করতে চায় না স্বাগতিকরা। আর সে কারণেই এশিয়া কাপের পরপরই অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ আয়োজন করতে যাচ্ছে বোর্ড।

ইনসাইড স্পোর্টসের খবর অনুযায়ী, ভারত-অস্ট্রেলিয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলা হবে। বিশ্বকাপের আগে এই দ্বিপক্ষীয় সিরিজের মিডিয়া রাইটসের জন্য খুব ?শিগগির টেন্ডার ডাকবে বিসিসিআই। এমনটাই জানিয়েছেন বোর্ড সচিব জয় শাহ। এশিয়া কাপ শেষ হচ্ছে ১৭ সেপ্টেম্বর। ভারত-অস্ট্রেলিয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে বিশ্বকাপের ওয়ার্ম আপ ম্যাচ শুরু হওয়ার আগে। আর এই সিরিজ থেকে বিশ্বকাপের জন্য আদর্শ একাদশ বেছে নিতে ভারতের থিংক ট্যাংক। ৮ অক্টোবর চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে দিয়ে শুরু হবে ভারতের বিশ্বকাপ লড়াই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে