রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

মোহনবাগানকে হারানোর স্বপ্ন আবাহনীর

আগামী ২২ আগস্ট সাউথ এশিয়ার পেস্ন-অফ রাউন্ডে জয়ী দুই দল আবাহনী লিমিটেড এবং মোহনবাগান সুপার জায়ান্ট একে-অপরের মুখোমুখি হবে। গতবারও এই মোহনবাগানের বিপক্ষেই খেলেছিল আবাহনী। মোহনবাগানের কাছে ৩-১ গোলে হেরে সেবার বাছাইপর্ব থেকে বাদ পড়েছিল ঢাকা আবাহনী এবং মোহনবাগান চলে যায় চূড়ান্ত পর্বে।
ক্রীড়া প্রতিবেদক
  ১৯ আগস্ট ২০২৩, ০০:০০

এএফসি কাপের বাছাইপর্বে সাউথ জোনের পেস্ন-অফে আগামী ২২ আগস্ট ভারতের মোহনবাগান ক্লাবের মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশের ঐতিহ্যবাহী ক্লাব ঢাকা আবাহনী। এই ম্যাচে জয় পেলে এএফসি কাপের গ্রম্নপ পর্বে খেলার সুযোগ মিলবে। ঘরের মাঠে মালদ্বীপের ঈগলসকে হারিয়ে দিয়ে আত্মবিশ্বাস বেড়েছে আবাহনীর। নিজেদের সেরা দলটি নিয়ে মোহনবাগানকে হারানোর স্বপ্ন দেখছে তারা।

১৬ আগস্ট এএফসির কাপের প্রিলিমিনারি রাউন্ডে সিলেটে মালদ্বীপের টিম ক্লাব ঈগলসের মুখোমুখি হয়েছিল আবাহনী লিমিটেড। যে ম্যাচে ২-১ গোলে জয় পায় আকাশি-নীলরা। অন্যদিকে প্রিলিমিনারি রাউন্ড-২ এর আরেক ম্যাচে মাঠে নেমেছিল ভারতের ক্লাব মোহনবাগান সুপার জায়ান্ট এবং নেপালের ক্লাব মাচিন্দ্রা এফসি। ম্যাচটিতে মাচিন্দ্রা এফসিকে ৩-১ গোলে পরাজিত করে মোহনবাগান। ফলেও তারাও চলে যায় বাছাইপর্বের পরবর্তী রাউন্ডে। আগামী ২২ আগস্ট সাউথ এশিয়ার পেস্ন-অফ রাউন্ডে জয়ী দুই দল আবাহনী লিমিটেড এবং মোহনবাগান সুপার জায়ান্ট একে-অপরের মুখোমুখি হবে। গতবারও এই মোহনবাগানের বিপক্ষেই খেলেছিল আবাহনী। মোহনবাগানের কাছে ৩-১ গোলে হেরে সেবার বাছাইপর্ব থেকে বাদ পড়েছিল ঢাকা আবাহনী এবং মোহনবাগান চলে যায় চূড়ান্ত পর্বে। এবারের ম্যাচেও যে দল জয় পাবে তারাই চলে এএফসি কাপের মূল রাউন্ডে। ঈগলসের বিপক্ষে পার্থক্যটা গড়ে দিয়েছিলেন আবাহনীর দুই বিদেশি ফুটবলার।

যদিও ক্লাব ঈগলসের বিপক্ষে আবাহনীর শুরুর একাদশে খেলা ছয় বিদেশির মধ্যে চারজনই ছিলেন ধার করা। তবে ট্রেনিংয়ে তাদের মধ্যে দারুণ একটা বোঝাপড়া যে তৈরি হয়েছে তার প্রমাণ মিলেছে সিলেটের ম্যাচেই। প্রথম গোল করা কর্নেলিয়াস স্টুয়ার্টকে আবাহনী এনেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব থেকে। জয়সূচক গোলটি আসা দানিলো অগাস্তো গত মৌসুমে খেলেছিলেন ফর্টিস এফসির জার্সি গায়ে। তার সঙ্গে অবশ্য চুক্তি নবায়ন করেনি ফর্টিস, তাই ফ্রি ফুটবলার হিসেবেই তাকে পায় আবাহনী। মোহামেডানের উজবেক ফুটবলার মুজাফফরভ এবং চট্টগ্রাম আবাহনীতে খেলা নাইজেরিয়ান ওজুকু সামর্থ্যের প্রমাণ দিয়েছেন। আগে থেকেই আবাহনীতে আছেন দুই বিদেশি এমেকা ও মিলাদ সুলেইমানি।

মালদ্বীপের ক্লাব ঈগলসের বিপক্ষে জয়ের পর আবাহনী এখন মোহনবাগান ম্যাচ নিয়ে ভাবছে। ভারতে ম্যাচ হওয়াতে ভিসা নিয়ে দেখা দিয়েছে জটিলতা। অন্যদিকে কয়েকজন ফুটবলারের ইনজুরিও কিছুটা দুশ্চিন্তার কারণ আবাহনীর। ইনজুরি ও জ্বরে আক্রান্ত হওয়াতে ঈগলসের বিপক্ষে কয়েকজন ফুটবলারকে পায়নি আবাহনী। এরা হলেন গোলরক্ষক শহিদুল আলম সোহেল, আলমগীর, রয়্যাল ও রেজা। তবে মোহনবাগান ম্যাচের আগে কয়েকজনকে পাওয়ার আশা করছেন আবাহনী ম্যানেজার সত্যজিৎ দাস রূপু। ভিসা জটিলতাও দ্রম্নতই কেটে যাবে বলে আশা করছেন তিনি, 'আমরা দু'চারদিন আগে কলকাতায় যেতে চেয়েছিলাম। তাই বৃহস্পতিবার ভিসার জন্য আবেদন করেছি। শনিবার ভিসা হলে পরদিন যাব। আর যদি রোববার ভিসা পাই তাহলে ওইদিনই চলে যাব। কারণ মঙ্গলবার ম্যাচ। ভালো করতে হলে কলকাতার ভেনু্যর সঙ্গে ছেলেদের মানিয়ে নিতে হবে।' পেস্ন অফের পর আগামী ২৪ শে আগস্ট মূল পর্বের ড্র অনুষ্ঠান আয়োজিত হবে এবং আগামী মাসের ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে মূল পর্ব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে