শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরেও সাকিবকে নিয়ে শঙ্কা

ক্রীড়া ডেস্ক
  ২৩ নভেম্বর ২০২৩, ০০:০০
এনামুল হক বিজয় ও মোসাদ্দেক হোসেনের মাঝে দেশসেরা বাঁহাতি অলরাউন্ডার সাকিব আল হাসান

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে পাওয়া যাচ্ছে না বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসানকে। তবে শুধু হোম সিরিজই নয়, ডিসেম্বরের নিউজিল্যান্ড সফরে এই অলরাউন্ডারকে পাওয়া নিয়ে রয়েছে বড় শঙ্কা। এ সফরে তিনটি করে ওয়ানডে ও টি২০ খেলবে টাইগাররা।

ভারতে সদ্য শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপে শ্রীলংকার বিপক্ষে ম্যাচে চোট পেয়েছিলেন সাকিব। যে কারণে শেষ ম্যাচে খেলতে পারেননি। ফিরে আসেন দেশে। এরপর যুক্তরাষ্ট্রে ছুটে গিয়েছিলেন পরিবারের কাছে। মঙ্গলবার সকালে যুক্তরাষ্ট্র থেকে ফিরে বুধবার হঠাৎ করেই বিসিবি প্রাঙ্গণে আসেন টাইগার দলপতি।

বিশ্বকাপ শেষে বুধবারই প্রথমবারের মতো মিরপুরে বিসিবি প্রাঙ্গণে আসেন সাকিব। তার মিরপুরে আসা নিয়ে সংবাদমাধ্যমকে বিসিবির মেডিকেল বিভাগের একজন সদস্য বলেন, 'সে (সাকিব) এখানে এসেছিল যাতে আমরা তার ভাঙা আঙুলের ড্রেসিং পরিবর্তন করতে পারি।'

জানা গেছে, তিন সপ্তাহ পর আবার ব্যান্ডেজ খুললে সাকিবের বাঁ-তর্জনীতে এক্স-রে করাতে হবে। প্রাথমিকভাবে আগামী ১৩ ডিসেম্বর তার পুনরুদ্ধারের মূল্যায়ন করার সময় নির্ধারণ করা হয়েছে। এদিকে বাংলাদেশ দল আগামী ১১ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা হবে বলে আশা করা হচ্ছে। ফলে নিউজিল্যান্ড সফরে এই দেশসেরা এই বাঁহাতি অলরাউন্ডারের অংশগ্রহণ নিয়ে রয়েছে সংশয়। সাকিবকে সেই সফরে কতোটা পাওয়া যেতে পারে তা টিম ম্যানেজমেন্টের ঘনিষ্ঠ একটি সূত্রের কাছে জানতে চাইলে উত্তরে জানান, 'দেখা যাক'।

এদিকে বুধবার বিসিবি কার্যালয়ে বৈঠক করেছে বিসিবির নির্বাচক প্যানেল। আর সাকিব ক্রিকেট অপারেশন্স রুমে বেশ কিছুক্ষণ অবস্থান করেন। যেখানে হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠক করেন বলে জানা গেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে