শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

রোমাঞ্চকর লড়াইয়ে জিতে শেষ চারে ডর্টমুন্ড

ক্রীড়া ডেস্ক
  ১৮ এপ্রিল ২০২৪, ০০:০০
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে দারুণ জয়ের পর উচ্ছ্বসিত বরুসিয়া ডর্টমুন্ডের খেলোয়াড়রা -ওয়েবসাইট

প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) স্পেনে লিখছিল ঘুরে দাঁড়ানোর গল্প। ঠিক একই সময়ে সিগন্যাল ইদুনা পার্কে অদম্য বরুসিয়া ডর্টমুন্ডও যেন তাদের সঙ্গে যোগ দিল। উয়েফা চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ থেকে ২-১ গোলে হেরে আসা দলটি উঠে গেলো সেমিফাইনালে! মঙ্গলবার রাতে ঘরের মাঠে দ্বিতীয় লেগ তারা জিতেছে ৪-২ গোলের বড় ব্যাবধানে।

দুই লেগে ৫-৪ গোলের অগ্রগামিতায় অ্যাটলেটিকো মাদ্রিদ ক্লাবকে হটিয়ে ১১ বছর পর শেষ চারে পা রাখলো ডর্টমুন্ড। স্বাগতিকদের হয়ে জোড়া গোল করেছেন মার্সেল সাবিৎজার, একটি করে ইয়ান মাটসেন ও নিকলাস ফুলক্রুগ। অ্যাটলেটিকোর হয়ে একটি গোল করেন অ্যাঞ্জেল কোররেয়া, অন্যটি আত্মঘাতী। সবশেষ ২০১৩ সালে সেমিফাইনালে খেলেছিল ডর্টমুন্ড, উঠেছিল ফাইনালেও। চিরপ্রতিদ্বন্দ্বী বায়ার্ন মিউনিখের কাছে ফাইনালে হেরে যায় তারা।

আর তাই মঙ্গলবার রাতে অনুষ্ঠিত ম্যাচে আরেকটি সেমিফাইনালে খেলতে শুরুতেই মাদ্রিদের জালে বল জড়ানোর বিকল্প ছিল না ডর্টমুন্ডের সামনে। দ্বিতীয় লেগের প্রথমার্ধেই তারা দুই গোলে এগিয়ে যায়। ৩৪ মিনিটে ম্যাট হামেলসের পাস ধরে জুলিয়ান ব্র্যান্ডট জাল কাঁপালে দুই লেগের অগ্রগামিতায় সমতা আসে। পাঁচ মিনিট পর কোয়ার্টার ফাইনালে লিড নেয় ডর্টমুন্ড। ইয়ান মাটসেন বাঁ দিক থেকে কাট করে নিখুঁত শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন।

অ্যাটলেটিকো কোচ ডিয়েগো সিমিওনে বিরতিতে তিনটি পরিবর্তন আনেন দলে। তার প্রভাব ভালোভাবে পড়েছে। ডর্টমুন্ড ডিফেন্ডার হামেলস ৪৯তম মিনিটে আত্মঘাতী গোল করেন। বদলি নামা অ্যাঞ্জেল কোরেয়া ৬৪তম মিনিটে গোল করে দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলে মাদ্রিদ ক্লাবকে লিড এনে দেন। তবে স্বাগতিকরা ঘুরে দাঁড়ায়। স্ট্রাইকার নিকলাস ফুলক্রুগ ৭১তম মিনিটে স্যাবিটাইজারের ক্রসে চমৎকার হেডে স্কোর ৪-৪ করেন।

বরুসিয়া ডর্টমুন্ড ভক্তরা গোলটি উদযাপন করে সিটে বসার আগেই আরেকবার গোলের উলস্নাসে মাতেন। ম্যাচের ৭৪তম মিনিটে বক্সের প্রান্ত থেকে জালে বল জড়িয়ে দর্শকদের উন্মাদনায় ভাসান স্যাবিটাইজার। তিন মিনিট পরেই নিজের দ্বিতীয় গোলে স্কোর লাইন ৪-২ করে ফেলেন স্যাবিটাইজার। ডি বক্সের মাথায় বল পেয়ে আড়াআড়ি শটে জালে খুঁজে নেন অস্ট্রিয়ান মিডফিল্ডার। কিছুই করার ছিল না গোলরক্ষকের।

গোল শোধের জন্য মরিয়া অ্যাটলেটিকো পাল্টা আক্রমণ থেকে পিছিয়ে যেতে বসেছিল আরও। ফুলক্রুগের প্রচেষ্টা ঠেকানোর পর স্যাবিটাইজারের দূরপালস্নার শট ঠেকিয়ে দলকে লড়াইয়ে টিকিয়ে রাখেন ওবলাক। কিন্তু খুব প্রয়োজনীয় গোলের দেখা আর পায়নি অ্যাটলেটিকো মাদ্রিদ। আগামী ৩০ এপ্রিল সেমিফাইনালের প্রথম লেগে পিএসজিকে স্বাগত জানাবে বরুসিয়া ডর্টমুন্ড। তারপর প্যারিসে তারা খেলবে ৭ মে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে