শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

যমুনা ব্যাংকের নতুন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আব্দুস সালাম

নতুনধারা
  ১৭ মে ২০২২, ০০:০০

দেশের বিশিষ্ট ব্যাংকার ও বেশ কয়েকটি স্বনামধন্য বাণিজ্যিক ব্যাংকে ৩৩ বছরেরও বেশি পেশাগত অভিজ্ঞতার অধিকারী মো. আব্দুস সালাম, ২০২২ সালের মে মাসে যমুনা ব্যাংক লিমিটেডের (জেবিএল) অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন। ২০১০ সালের জুনে যমুনা ব্যাংক লিমিটেডে এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগদান করে আব্দুস সালাম সর্বোচ্চ উৎকর্ষতার সঙ্গে কাজ করেছেন এবং জেবিএলে রেকর্ড-ব্রেকিং মাইলফলক অর্জন করেছেন। আব্দুস সালাম ১৯৮৯ সালের মে মাসে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের প্রভেশনারি অফিসার হিসেবে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। পরবর্তী সময়ে তিনি সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড, প্রাইম ব্যাংক লিমিটেড এবং মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডে বিভিন্ন পদে চাকরি করেন এবং খুব দ্রম্নত একজন পেশাদার হিসেবে সুনাম অর্জন করেন।

তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে অনার্স ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি ২০০০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থ ও ব্যাংকিং বিভাগ থেকে 'আধা-ইসলামী দেশে কেন্দ্রীয় ব্যাংক-ইসলামিক ব্যাংক সম্পর্কের অধ্যয়ন' বিষয়ে এমফিল সম্পন্ন করেন। তার একাডেমিক পদচিহ্ন প্রসারিত করে তিনি ২০০৭ সালে অস্ট্রেলিয়ার সেন্ট্রাল কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি, সিডনি থেকে এমবিএ সম্পন্ন করেন।

কারিগরি দক্ষতা এবং সাফল্যের অভিপ্রায়ে, আব্দুস সালাম শাখা ব্যাংকিং, বৈদেশিক বাণিজ্য, ঋণ এবং ব্যাংকিংয়ের অন্যান্য অসংখ্য মূল ক্ষেত্রে এক অনবদ্য কৃতিত্ব অর্জন করেন। তিনি দেশ-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচি ও সেমিনারে অংশগ্রহণ করেছেন। আরও উলেস্নখযোগ্য, তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) বোর্ড অব গভর্নরস সদস্য, বাংলাদেশ ইকোনমিক অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ এমবিএ অ্যাসোসিয়েশনের আজীবন সদস্য। এছাড়াও তিনি রংপুরের কারমাইকেল কলেজের প্রাক্তন ছাত্র সংসদের সহ-সভাপতি। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে