সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ব্যাংক এশিয়ার এমডির পদত্যাগ

অর্থ-বাণিজ্য ডেস্ক
  ০৪ আগস্ট ২০২৩, ০০:০০

ঋণ অনিয়ম নয় ব্যক্তিগত কারণেই পদত্যাগ করেছেন ব্যাংক এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আরিফ বিলস্নাহ আদিল চৌধুরী। গেল সপ্তাহের শেষদিকে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন।

প্রতিষ্ঠানটি তার পদত্যাগপত্র গ্রহণ করে তাকে ২১ অক্টোবর পর্যন্ত ছুটি দিয়েছে। একই সঙ্গে অতিরিক্ত এমডি শফিউজ্জামানকে ব্যবস্থাপনা পরিচালকের চলতি দায়িত্ব দিয়েছে ব্যাংক এশিয়া।

বৃহস্পতিবার (৩ আগস্ট) ব্যাংক এশিয়া সূত্রে এ তথ্য জানা গেছে।

ব্যাংক সূত্রের দাবি, আরিফ বিলস্নাহ আদিল চৌধুরীর পরিবারের সদস্যরা বিদেশে বসবাস করেন। এমডি হিসেবে যোগদানের পর তার দায়িত্ব আগের চেয়ে বেড়ে যায়। এ কারণে পরিবারকে তিনি বেশি সময় দিতে পারতেন না। ফলে ব্যাংকের দায়িত্ব পালনে তিনি সব সময় মানসিকভাবে অস্বস্তিতে থাকতেন। এই মানসিক চাপ তিনি সহ্য করতে না পেরে একমাস আগে থেকে তিনি চাকরি ছেড়ে দেওয়ার পরিকল্পনা করেন। শেষ পর্যন্ত গত সপ্তাহে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন।

এ বিষয়ে বক্তব্য জানতে আদিল চৌধুরীর মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও সম্ভব হয়নি।

ব্যাংক কর্মকর্তারা জানিয়েছেন, কোম্পানি আইন ও কেন্দ্রীয় ব্যাংকের নিয়ম-কানুন মেনেই ব্যাংক এশিয়া আমানত সংগ্রহ, ঋণ বিতরণ ও আদায় করে থাকে। পরিচালনা পর্ষদ ঋণ প্রস্তাব পাস করার সময় অধিক যাচাই-বাছাই করে সিদ্ধান্ত নেয়। ঋণের কারণে এমডি সাহেবের পদত্যাগের খবর সঠিক নয়। তিনি ব্যক্তিগত ও পারিবারিক কারণে পদত্যাগ করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে ব্যাংক এশিয়ার চলতি দায়িত্বে থাকা ব্যবস্থাপনা পরিচালক শফিউজ্জামান বলেন, ব্যক্তিগত কারণ দেখিয়ে আরিফ বিলস্নাহ আদিল চৌধুরী পদত্যাগ করেছেন। ঋণ অনুমোদনের সঙ্গে তার পদত্যাগের কোনো সম্পর্ক নেই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে