রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

জনতা ব্যাংকের আরও এক খেলাপি গ্রাহক গ্রেপ্তার

নতুনধারা
  ০৬ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

যেসব খেলাপি গ্রাহক দীর্ঘদিন ঋণ পরিশোধে সময়ক্ষেপণ করে আসছেন তাদের কাছ থেকে ঋণ আদায়ে জিরো টলারেন্সে অবস্থান গ্রহণ করেছে রাষ্ট্র মালিকানাধীন জনতা ব্যাংক পিএলসি। খেলাপি ঋণ আদায়ে ব্যাংকের পক্ষ থেকে আইনি প্রক্রিয়া জোরদার করা হয়েছে। এ পদক্ষেপের প্রেক্ষিতে গত সোমবার জনতা ব্যাংকের উত্তরা মডেল টাউন কর্পোরেট শাখার খেলাপি গ্রাহক মেসার্স ফারজানা পেইন্ট এন্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ এর মালিক মো. মশিউর রহমানকে তুরাগ থানা পুলিশ অভিযান চালিয়ে গ্রেপ্তার করে।

জানা গেছে, মো. মশিউর রহমান ২০১০ সালে মেসার্স ফারজানা পেইন্ট এন্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজের নামে উত্তরা মডেল টাউন কর্পোরেট শাখা হতে মোট ২ কোটি ৭৫ লাখ টাকা ঋণ নিয়ে আর পরিশোধ করেননি। তিনি গত এক যুগ ধরে ঋণ পরিশোধে সময়ক্ষেপণ করে আসছিলেন। ব্যাংক থেকে বার বার তাগাদা দেয়ার পরও ঋণ পরিশোধ না করা করায় অর্থঋণ আদালতে মামলা দায়ের (মামলা নং ৫৭৪/২০২০) করে ব্যাংক কর্তৃপক্ষ। এ প্রেক্ষিতে বিজ্ঞ আদালত ফারজানা পেইন্ট এন্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজের মালিক মো. মশিউর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির পর তিনি গ্রেপ্তার হন। ব্যাংকের কাছে ফারজানা পেইন্ট এন্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজর মোট বকেয়ার পরিমাণ ৩ কোটি ৩১ লাখ ৭২ হাজার টাকা।

এ ব্যাপারে জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল জব্বার বলেন, 'খেলাপি ঋণ কমিয়ে আনার ব্যাপারে আমরা নিষ্ঠার সঙ্গে কাজ করছি। এজন্য যেসব খেলাপি গ্রাহক দীর্ঘ সময় ধরে ঋণ পরিশোধে সময়ক্ষেপণ করছেন, তাদের বিরুদ্ধে আইনি তৎপরতা জোরদার করা হয়েছে।'

এছাড়া সারাদেশে বৃহৎ যেসব ঋণ খেলাপি আছে, তাদের বিরুদ্ধে জোরালো আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে তিনি জানান।

বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে