শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ফরিদপুরে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের জমি অধিগ্রহণের চেক বিতরণ

ফরিদপুর প্রতিনিধি
  ০৪ মার্চ ২০২১, ২০:৩৩

ফরিদপুরে পদ্মা সেতু রেল সংযোগ (১ম ও ২য় পর্যায়) প্রকল্পের জন্য অধিগ্রহণকৃত জমির মালিকদের মাঝে ক্ষতিপূরণের দুই কোটি ১২ লাখ ৪০ হাজার ৭০৯ টাকার চেক বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে জেলার ভাঙ্গা উপজেলার ভাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয়ের হলরুমে আয়োজিত এক অনুষ্ঠানে ওই প্রকল্পের জন্য অধিগ্রহণকৃত জমির ৮৫ জন মালিককের মাঝে এসব চেক বিতরণ করা হয়। এছাড়া তিনজন বয়োজ্যেষ্ঠ ক্ষতিগ্রস্ত মালিককে বাড়িতে গিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাগণ তাদের হাতে ক্ষতিপূরণের এই চেক তুলে দেন। যাদের মধ্যে একজন পুরুষ ও দুজন নারী।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আল-আমিন ও ভূমি অধিগ্রহণ কর্মকর্তা তিথি মিত্রসহ উপজেলা পর্যায়ের সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এ সময় সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আল আমীন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য হচ্ছে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত একটি বাংলাদেশ গড়া। সেই লক্ষ্য সামনে রেখেই তারা কাজ করে যাচ্ছেন। জেলা প্রশাসক অতুল সরকারের নির্দেশনায় তারা জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিচ্ছেন।

জানা গেছে, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের ১ম ও ২য় পর্যায়ে সব মিলিয়ে ফরিদপুরের ভাঙ্গা, নগরকান্দা ও সালথা উপজেলার প্রায় তিনশ একর জমি অধিগ্রহণ করা হয়। এর আগে এসব জমির মালিকদের ক্ষতিপূরণ বাবদ ১ম পর্যায়ে ২৭০ কোটি টাকা, ২য় পর্যায়ে ১৮৬ কোটি টাকা এবং তৃতীয় পর্যায়ে তিনশ জনের মাঝে ১২ কোটি ৩৪ লাখ ৫৮০ টাকার চেক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার ওই প্রকল্পের আরও ৮৫ জনের মাঝে দুই কোটি ১২ লাখ ৪০ হাজার ৭০৯ টাকার ক্ষতিপূরণ প্রদান করা হলো।

জমি অধিগ্রহণের এসব চেক বিতরণে অযথা দুর্ভোগ লাঘবের উদ্দেশে এখন থেকে প্রতি মাসে নিয়মিতভাবে সংশ্লিষ্ট উপজেলা হতে ক্ষতিগ্রস্তদের মাঝে চেক বিতরণ করা হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়। যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে