শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মেহেরপুরের গাংনীতে করোনার ভ্যাকসিন সংকট

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি
  ০৬ মার্চ ২০২১, ১৩:২৫

মেহেরপুরের গাংনীতে কোভিড-১৯ (করোনার) ভ্যাকসিন সংকট দেখা দিয়েছে। ফলে ভ্রাকসিন নিতে আসা লোকজন হতাশা নিয়ে ফিরে যাচ্ছেন। কবে নাগাদ ভ্যাকসিন আসবে তা জানাতে অপারগতা প্রকাশ করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা। তবে সিভিল সার্জন বলেছেন, সংকট কাটিয়ে উঠার চেষ্টা চলছে।

গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫৪৮ ভায়াল ভ্যাকসিন বরাদ্দ দেয়া হয়। পরে সিভিল সার্জন অফিস ১০৭ ভায়াল ভ্যাকসিন ফেরত নেয়। ভ্যাকসিনেশন শুরু হয় ৭ ফেব্রুয়ারি থেকে। আজ শনিবার পর্যন্ত ৬ হাজার ৩৬৬ জন রেজিষ্ট্রিশন করেন। আর ভ্যাকসিন গ্রহণ করেন ৪ হাজার ৩৯৫ জন। রেজিস্ট্রেশন করা লোকজন ভ্যাকসিন নিতে আসলেও ভ্যাকসিন নেই বলে ফেরত দেয়া হচ্ছে। কবে নাগাদ ভ্যাকসিন আসবে সেটাও জানাতে পারছেন না দায়িত্বরত ব্যাক্তিরা।

ভ্যাকসিন নিতে আসা রাজা ক্লিনিকের ম্যারেনজার টিপু সুলতান ও ব্যবসায়ি মাসুম জানান, তারা নিয়মানুযায়ি রেজিস্ট্রেশন করেছেন এবং ভ্যাকসিন নিতে এসেছেন। কিন্তু ভ্যাকসিন নেই বলে জানিয়ে দেয়া হয়। কবে ভ্যাকসিন দেয়া হবে তার তথ্যও দিতে পারছেন না তারা।

এদিকে ভ্যাকসিন সংকট ও কবে নাগাদ ভ্যাকসিন আসবে তা জানতে চাইলে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার (টঐঋচঙ) রিয়াজুল ইসলাম কোন কথা বলতে চাননি। তিনি বদলী হয়েছেন সেই অজুহাতে তথ্য প্রদানে বিরত থাকেন।

মেহেরপুর সিভিল সার্জন ডা. নাসির উদ্দীন ঢাকায় অবস্থান করছেন। তিনি মোবাইল ফোনে জানান, সংকট কাটিয়ে উঠতে উর্ধ্বতন কর্মকর্তার সাথে যোগাযোগ করছেন। তাড়াতাড়ি সংকট দূর হবে এবং যারা ফিরে যাচ্ছেন তাদেরকে মোবাইল ফোনে জানানো হবে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে