শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

​বর্তমান বিশ্বে নারীর ক্ষমতায়নে বাংলাদেশ এখন রোল মডেল : জাফর আলম এমপি

চকরিয়া (কক্সবাজার) প্রতিণিধি
  ০৮ মার্চ ২০২১, ২১:৫৪

চকরিয়া- পেকুয়া (কক্সবাজার) ১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম বলেছেন, নারীকে সমান মর্যাদার আসনে অধিষ্টিত করেছেন বর্তমান আওয়ামী লীগে সরকার। নারীবান্ধব বর্তমান সরকারের সময়েই উন্নয়নের অগ্রযাত্রায় দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বিশ্বে নারীর ক্ষমতায়নে বাংলাদেশ এখন রোল মডেল। যার নেতৃত্বে রয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নারী এবং পুরুষ উভয়ের সম্মিলিত প্রচেষ্টায় লিঙ্গ সমতার মাধ্যমে বাংলাদেশ তাঁর লক্ষ্যে এগিয়ে যাবে ভবিষ্যতেও। এজন্য সরকার কাজ করে যাচ্ছেন।

এমপি আলহাজ¦ জাফর আলম আজ সোমবার সকালে আর্ন্তজাতিক নারী দিবস উদযাপন ২০২১ উপলক্ষে চকরিয়া উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক আযোজিত চকরিয়া উপজেলা পরিষদ ‘মোহনা’ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত এসব কথাগুলো বলেন।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাবিবা জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেসমিন হক জেসি চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান মকছুদুল হক চুট্টু। সভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আবু মুছা, এমপির একান্ত সচিব আমিন চৌধুরী, বিভিন্ন ক্ষেত্রে সম্মাননাপ্রাপ্ত জয়িতা নারী, নারী জনপ্রতিনিধি, সাংবাদিক, বিভিন্ন সরকারী ও বেসরকারী দপ্তরের পদস্থ কর্মকর্তাবৃন্দ।

‘করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব’ এই প্রতিপাদ্যে এবারের নারী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি জাফর আলম আরো বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী সর্বক্ষেত্রে নারীদের অংশগ্রহণ সর্বদা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন। এজন্য নানামুখী পরিকল্পনা গ্রহণ করে তা বাস্তবায়ন করে যাচ্ছেন সরকার।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় জীবনের সর্বক্ষেত্রে নারীর সমান অধিকার পাওয়ার বিষয়টি নিশ্চিত করে গেছেন। এজন্য মুক্তিযুদ্ধ পরবর্তী জাতির পিতা বঙ্গবন্ধু নারীর ক্ষমতায়ন এবং তাদেরকে পূনর্বাসনের লক্ষে ১৯৭২ সালে ‘নারী পূনর্বাসন বোর্ড’ গঠন করে দেন। এমনকি নারীরা যাতে সমান অধিকার ভোগ করতে পারেন সর্বক্ষেত্রে সেজন্য বাংলাদেশের সংবিধানেও তা নিশ্চিত করে গেছেন। বলেন এমপি জাফর আলম।

এদিকে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে গত রবিবার রাতে কক্সবাজারের চকরিয়া থানা প্রাঙ্গনে আয়োজিত আনন্দ উৎসবে যোগ দেন এমপি জাফর আলম। এ সময় সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন এমপি। এ সময় আরো বক্তব্য দেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) পংকজ বড়ুয়া, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ, পৌরমেয়র আলমগীর চৌধুরী, চকরিয়া থানার (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের, অপারেশন অফিসার মোজাম্মেল হোসেন প্রমুখ।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে