শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

​মানিকগঞ্জ জেলা বিএনপি সভাপতি আফরোজা খান রিতা, সাধারণ সম্পাদক এস এ জিন্নাহ কবীর

মানিকগঞ্জ প্রতিনিধি
  ২৮ সেপ্টেম্বর ২০২১, ২০:০২

গত ছয়মাস আগে মানিকগঞ্জ জেলা বিএনপির সম্মেলনের মধ্যে সাবেক মন্ত্রী প্রয়াত হারুনার রশিদ খান মুন্নুর মেয়ে বিশিষ্ট শিল্পপতি আফরোজা খান রিতাকে সভাপতি ও এস এ জিন্নাহ কবীরকে সাধারণ সম্পাদক নির্বাচিত করেন জেলা বিএনপির নেতাকর্মীরা।

ওই সম্মেলনের ছয়মাস পর গতকাল সোমবার রাতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ১৫৯ সদস্য নিয়ে জেলা বিএনপির পূর্নাঙ্গ কমিটি অনুমোদন করেন।

এই কমিটিতে সহ-সভাপতি পদে আছেন ১৫ জন। এরা হলেন সাবেক উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা, অ্যাডভোকেট আজাদ হোসেন খান, অ্যাডভোকেট আতাউর রহমান ভূইয়া, আব্দুল বাতেন, মাকসুদুর রহমান, মোতালেব হোসেন, খন্দকার আকবর হোসেন বাবলু, জহির আলম লোদি, শামছুল আলম খান, আহম্মেদ হোসেন খান রাসেল, বশির উদ্দিন ঠান্ডু, অ্যাডভোকেট মেজবা-উল-হক,আব্দুস সালাম,আব্দুল রউফ মাষ্টার ও আলেয়া রহমান।

এই কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক পদে আছেন ছয়জন। এরা হলেন, সত্যেন কান্ত পন্ডিত ভজন, এস এম এম ইকবাল হোসেন,আবিদুর রহমান রোমান,আব্দুস সালাম বাদল,হামিদুর রহমান দুলাল ও বাবুল হোসেন।

এছারা এই কমিটিতে কোষাধ্যক্ষ পদে আছেন আব্দুল হক মোল্লা, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আ ফ ম নূরতাজ আলম বাহার, গোলাম আবেদীন কায়সার, রফিক উদ্দিন ভূইয়া হাবু,দপ্তর সম্পাদক আরিফ হোসেন লিটন, প্রচার সম্পাদক শামীম আল মামুন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান, প্রকাশনা বিষয়ক সম্পাদক মহিউদ্দিন খান, আইন বিষয়ক সম্পাদক আব্দুল আউয়াল, মহিলা বিষয়ক সম্পাদক সাবিহা হাবিব, যুব বিষয়ক সম্পাদক রিয়াজ মোহাম্মদ হারেজ, ছাত্র বিষয়ক সম্পাদক ওবায়দুর রহমান পাভেল, শ্রম বিষয়ক সম্পাদক শামছুর রহমান, কৃষি বিষয়ক সম্পাদক লোকমান হোসেন, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম, প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক হারুনার রশিদ, অর্থনৈতিক বিষয়ক সম্পাদক জালাল উদ্দিন আহমেদ, ধর্ম বিষয়ক সম্পাদক আশিকুর রহমান খান,মানবাধিকার বিষয়ক সম্পাদক মহিউদ্দিন আহমেদ স্বপন, স্বাস্থ্য ও পরিবার কল্যান বিষয়ক সম্পাদক জিয়াউর রহমান, পরিবেশ বিষয়ক সম্পাদক একে এম লতিফুল করিম, শিশু বিষয়ক সম্পাদক জাকির হোসেন, ত্রান ও পূর্নবাসন সম্পাদক আব্দুল আলিম খান মনোয়ার, ক্ষুদ্রঋন ও সমবায় বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম জিকু, গণ শিক্ষা বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম বাবুল, ক্রীড়া ও সংস্কৃতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান খান দোঁলন, স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক আনিছুর রহমান, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক তোফাজ্জল হোসেন, তাঁতি মৎস্যজীবী ও উপজাতি বিষয়ক সম্পাদক মিজানুর রহমান, সহ-কোষাধ্যক্ষ বিষয়ক সম্পাদক মোফাজ্জল হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক শফিক বিশ^াস,কামরুল হাসান, হারুনার রশিদ সেলিম, সহ দপ্তর সম্পাদক শামছুর রহমান দোলন চাঁপা, সহ প্রচার সম্পাদক কামরুল হাসান, সহ সম্পাদক মুক্তিযোদ্ধা বিষয়ক আবু তাহের,সহ সম্পাদক প্রকাশনা আনোয়ার হোসেন,সহ সম্পাদক আইন বিষয়ক আরিফ হোসেন লিটন,সোলাইমান হোসেন, হুমায়ন কবির,সহ সম্পাদক মহিলা বিষয়ক মাসুমা খানম রুলি,সহ সম্পাদক যুব বিষয়ক ফারুক মোল্লা প্রমুখ।

এই কমিটিতে নির্বাহী সদস্য করা হয়েছে ৭৭ জনকে।

জেলা বিএনপি সুত্রে জানা গেছে, চলতি বছরের ১৫ মার্চ জেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সম্মেলনের উদ্বোধন করেন দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন। সম্মেলনে কাউন্সিলরদের ভোটে সভাপতি পদে আফরোজা খান রিতা ও সাধারণ সম্পাদক পদে এস এ জিন্নাহ কবীর নির্বাচিত হন।

জেলা বিএনপির সাধারন সম্পাদক এস এ জিন্নাহ কবীর বলেন,দীর্ঘ ৩৩ বছর পর নিয়মতান্ত্রিক ভাবে মানিকগঞ্জ জেলা বিএনপির পুর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়ায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইসচেয়ারম্যান তারেক রহমান ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ধন্যবাদ। তিনি বলেন, এই কমিটির সকল সদস্যদের সঙ্গে নিয়ে আগামীতে কেন্দ্র ঘোষিত সকল কর্মসুচী রাজপথে থেকে অবৈধ ভাবে ক্ষমতায় থাকা আওয়ামী লীগকে হঠাতে এক হয়ে কাজ করবে। নবগঠিত এই কমিটিতে অনেকে তাদের প্রত্যাশামত পদ পায়নি। কমিটি নিয়ে নেতাকর্মীদের মাঝে যতটুকু ক্ষোভ আছে এক সাথে বসে কাজ করলে তা থাকবে না বলে জানান জেলা বিএনপির ওই নেতা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে