বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

কাপাসিয়ায় শিক্ষার্থীকে হয়রানিমূলক মামলায় জড়ানোর প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি
  ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৫:১৬

গাজীপুরের কাপাসিয়া উপজেলার পলাশপুর গ্রামের মামুন শেখ নামে এক শিক্ষার্থীকে ষড়যন্ত্রমূলকভাবে হয়রানির উদ্দেশ্যে মামলায় জড়ানোর প্রতিবাদে পরিবার ও এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। উপজেলার দূর্গাপুর ইউনিয়নের পলাশপুর বাজারে বুধবার বিকালে কাপাসিয়া-কালীগঞ্জ আঞ্চলিক মহাসড়কে মানববন্ধন কর্মসূচিতে এলাকাবাসী শতস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন। তারা ঘটনার সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

ভুক্তভোগী হয়রানির শিকার মামুন শেখের মাতা ওম্মে কুলসুম জানান, তার স্বামী আবুল হোসেন মারা যাবার পর প্রথম সংসারের ছেলে সুমন মিয়া ওরফে মাসুম শেখ (৩৭) তাদের উপর অন্যায়ভাবে ষড়যন্ত্র করে আসছে। জায়গা-জমি সংক্রান্ত বিষয়ে আপোষ মিমাংশার মাধ্যমে তার সমুদয় পাওনা বুঝে নিয়েও সে তাদের উপর জুলুম করছে বলে অভিযোগ করেন। মামুন শেখ উত্তরা ইঞ্জিনিয়ারিং কলেজের শেষবর্ষের মেধাবী ছাত্র।

সম্প্রতি প্রতারনা করে ভূয়া হলফনামা তৈরীর মাধ্যমে প্রথম পক্ষের মায়ের কাবিন নামা দাখিল করলে আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেন। ফলে সৎ ভাই সুমন ক্ষিপ্ত হয়ে তার স্ত্রী মোসাঃ সুমী বেগম (৩৯) কে বাদী করে গাজীপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে ছোটভাই মোঃ মামুন শেখ (২৩) কে আসামী করে ধর্ষণ চেষ্টার অভিযোগ এনে মামলা করে। মামলাটি আদালত আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন (পিবিআই) কে তদন্তের দায়িত্ব প্রদান করেন। পরিবারের সদস্যরা এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান। পাশাপাশি সরেজমিনে তদন্তপূর্বক যথাযথ আইগত ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি জোর দাবী জানান।
যাযাদি/ এস
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে