রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

মির্জাগঞ্জে হনুমানের আক্রমণে স্কুলছাত্র গুরুতর আহত

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি
  ২৮ আগস্ট ২০২৩, ২০:১৫

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার সুবিদখালী সরকারি রহমান ইসহাক পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে সোমবার (২৮ আগষ্হট) বিকাল পাঁচটায় হনুমানের আক্রমনে আরিফ হোসেন (১৬) নামে এক স্কুলছাত্র গুরুতর আহত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার বিকাল পৌনে চারটার দিকে সুবিদখালী হাই স্কুলের প্রধান ফটকের পাশে বাউন্ডারীর উপর হনুমানটি দেখতে পায় ছাত্রছাত্রীরা। একই সময় বিদ্যালয় মাঠে ফুটবল খেলা চলছিল। হনুমানটি দেখতে ধীরে ধীরে স্থানীয় লোকজন ভিড় করলে সে মাঠের মধ্যে প্রবেশ করে। এসময় ছাত্র-ছাত্রী ও স্থানীয়রা হনুমানের চারপাশে ঘিরে ধরে তাকে উত্যক্ত করতে থাকে। এতে অতিষ্ঠ হয়ে সে এক ছাত্রীকে আক্রমণ করে বসলে ওই ছাত্রী দৌড়ে চলে যায়। পরে মাঠের মধ্যে প্রবেশ করে খাইরুল নামে এক ফুটবল খেলোয়ারকে আক্রমণ করলে সেও দৌড় দেয়। এরপর আরিফ হনুমানটিকে ঢিল ছুড়লে তাকে আক্রমণ করে বাম হাতের মাংস তুলে নিয়ে যায়। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থা গুরুতর হওয়ায় সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। তবে এ ঘটনার পর হনুমানটিকে আর দেখা যায়নি।

উপজেলা বন কর্মকর্তা মোঃ উজ্জল মিয়া জানান, ধারনা করা হচ্ছে কলাবাহী ট্রাকে করে হনুমানটি এদিকে আসতে পারে। হনুমান খুবই নিরীহ প্রকৃতির। এদেরকে বিরক্ত না করলে কাউকে আক্রমণ করার আশঙ্কা নেই। আর এসব বন্যপ্রাণীকে খাবার দেওয়া যাবে না। তারা প্রাকৃতিকভাবে নিজের খাবার খুঁজে নিতে সক্ষম।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে