রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

নাটোরে চাচা-ভাতিজাসহ ৩১ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

নাটোর প্রতিনিধি
  ০৪ ডিসেম্বর ২০২৩, ১৫:৩৯

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নাটোরের চারটি আসনে মোট মনোনয়নপত্র দাখিল করেছিলেন ৪৩ জন। সোমবার নাটোরের রিটার্ণিং অফিসার ও জেলা প্রশাসনের কার্য্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ৩১ জনের মনোনয় বৈধ এবং ১২ জনের মনোনয়ন বাতিল ঘোষনা করেন।

নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে ১৪ জনের মধ্যে ৫ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। নাটোর-২ (সদর-নলডাঙ্গা) আসনে ৬ মনের মধ্যে ১ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। নাটোর-৩ (সিংড়া) আসনে ১২ জনের মধ্যে ৪ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনে ১১ জনের মধ্যে ২জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। নাটোর-১ আসনে বৈধ প্রার্থীরা হলেন নাটোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমান সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, ওয়ার্কার্স পার্টির নাটোর জেলা সভাপতি অধ্যক্ষ ইব্রাহিম খলিল, জাতীয় পার্টির মো. আশিক হোসেন, জাসদের (ইনু) মো. জামাল উদ্দিন ফারুক, বাংলাদেশ সুপ্রিম পার্টির মো. লিয়াকত আলী, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাড. আবুল কালাম আজাদ ( স্বতন্ত্র ), লালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ সাগর (স্বতন্ত্র) , জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আনিসুর রহমান (স্বতন্ত্র), জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক কাজল রায় (স্বতন্ত্র), বাতিল পাঁচ প্রার্থী হলেন বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এস এম হুমায়ন কবির, ভোটার স্বাক্ষর জাল, ২০১৮ সালে তার বিরুদ্ধে একটি মামলার তথ্য সংযুক্ত করে নাই। ভোটারের স্বাক্ষর দাখিল করেননি স্বতন্ত্র প্রার্থী গ্রাম পুলিশ মো. এস্কেন আলী। স্বতন্ত্র সায়েদুল হক ভোটারের স্বাক্ষর জালের অভিযোগ। বঙ্গবন্ধু সৈনিক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি কর্নেল (অব.) মো. রমজান আলী সরকার মৃত ভোটারের স্বাক্ষর দিয়েছেন। জাসদ ( ইনু) মো. মোয়াজ্জেম হোসেন ঋণ খেলাপি।

নাটোর-২ এর বৈধ প্রার্থী নাটোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বর্তমান এমপি শফিকুল ইসলাম শিমুল, সুপ্রম পার্র্টির মোঃ বজলুর রশিদ, জাসদ ইনু মোঃ শরিফুল ইসলাম, জাতীয় পার্টির ড. নূরনবী মৃধা, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি (স্বতন্ত্র) আহাদ আলী সরকার। আর বাতিল হলো আওয়ামীলীগ কর্মী (স্বতন্ত্র) প্রার্থী কোরবান আলী ভোটারের স্বাক্ষর জালের অভিযোগ।

নাটোর -৩ আসনের বৈধ প্রার্থী হলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, তৃনমূল বিএনপর মোঃ আবুল কালাম আজাদ, ওয়াকার্স পার্টির সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান মিজান ও জাকের পার্টির রাকিবা হক । বাংলাদেশ তরিকত ফেডারেশনের মোঃ আলতাফ হোসেন বিকল্পধারা বাংলাদেশের মোঃ আনোয়ার হোসেন, বাংলাদেশ কংগ্রেসের আমিরুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সদসস্য উপজেলা পরিষদ চেয়ারম্যান (স্বতন্ত্র) শফিকুল ইসলাম শফিক । আর বাতিল হলো বিদ্যুৎ বিল বকেয়া থাকায় জাতীয় পার্টির ইঞ্জিনিয়ার আনিসুর রহমান, ভোটার তালিকার মিল না থাকায় বাংলাদেশ সুপ্রিম পার্টির মোঃ রুস্তম আলী, বাতিল ভোটারের স্বাক্ষর থাকায় স্বতন্ত্র প্রার্থী মোঃ আব্দুল্লাহ আল মামুন (স্বতন্ত্র), স্বাক্ষর জালিয়াতির অভিযোগে আওয়ামীলীগ নেতা (স্বতন্ত্র) মোঃ শামসুল ইসলাম।

নাটোর-৪ আসনে বৈধ হলেন বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী, জেলা জাতীয় পার্টির সভাপতি মোঃ আলাউদ্দিন মৃধা, তৃণমূল বিএনপির আব্দুল খালেক সরকার, জাকের পার্টির বড়াইগ্রাম উপজেলা সভাপতি রবিউল করিম, বাংলাদেশ কংগ্রেস পার্টির শান্তি রিবারু, বিএনএম এর গাজী আবু সায়েম রতন। জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক (স্বতন্ত্র) আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভন, গুরুদাসপুর পৌর আওয়ামীলীগ সভাপতি (স্বতন্ত্র) জাহিদুল ইসলাম, শহীদ ডা. আয়নুল হকের সহধর্মীনি মোছাঃ জাহানার বেগম। আর বাতিল ভোটার তালিকায় অমিল থাকায় আওয়ামীলীগ কর্মী সুজন আহমেদ ও আয়কর জমা না দেওয়ায় জেপি প্রার্থী এসএম সেলিম রেজা।

ঘোষিত তপসিল মোতাবেক ১৭ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ, ১৮ তারিখ প্রতিক বরাদ্দ আর ৭ জানুয়ারী সাধারন ভোট।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে