রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

জাজিরায় জমি নিয়ে বিরোধের জেরে বৃদ্ধাকে কুপিয়ে গুরুতর জখম

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধি
  ৩১ ডিসেম্বর ২০২৩, ১৭:১০

শরীয়তপুরের জাজিরায় জমি সংক্রান্ত বিরোধের জেরে নাজমা বেগম(৪৫) নামের এক বৃদ্ধাকে কুপিয়ে গুরুতর জখম করেছে স্থানীয় সাবেক পৌর কাউন্সিলর নুরু মাদবরের ছেলে লুৎফর মাদবর(৩৫), আক্তার মাদবর(৩০) এবং আউয়াল মাদবর(২৭)।

রবিবার (৩১ডিসেম্বর) সকালে জাজিরা পৌরসভার আহাদ্দি মাদবর কান্দি এলাকায় এই ঘটনা ঘটে।

খবর পেয়ে স্থানীয়দের সহযোগিতায় দ্রুত ঘটনাস্থল থেকে আহত বৃদ্ধা নাজমা বেগমকে তার পরিবারের সদস্যরা জাজিরা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নিয়ে যায়। বর্তমানে গুরুতর অবস্থায় তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে।

জাজিরা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক ডা. তানভীর আহমেদ জানান, সকাল সারে ৭ টার সময় মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে কোপের আঘাতপ্রাপ্ত নাজমা বেগম নামে ঐ বৃদ্ধাকে তার স্বজনরা হাসপাতালে নিয়ে আসে। দায়িত্বরত চিকিৎসক হিসেবে আমি নাজমা বেগমকে প্রাথমিক চিকিৎসা প্রদান করি। তবে, তার অবস্থা গুরুতর থাকায় উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে দেই।

প্রত্যক্ষদর্শী হাবিব মৃধা বলেন, নাজমা বেগম তার জমিতে হালচাষ দিতে গেলে লুৎফর মাদবর এবং তার ভাইয়েরা তার উপর হামলা চালায়। এসময় তাকে বিভিন্ন দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি ভাবে কুপিয়ে গুরুতর জখম করে তারা। পরে আশেপাশের লোকজন সহ তার পরিবারের লোকজন তাকে চিকিৎসার জন্য নিয়ে যায়।

আহত বৃদ্ধা নাজমা বেগমের আপন ভাই বিল্লাল হাওলাদার জানান, আমার ছোট বোন তার জমিতে হালচাষ দিতে গেলে নুরু মাদবরের ছেলেরা আমার বোন নাজমাকে চাইনিজ কুড়াল এবং রামদা দিয়ে কুপিয়ে গুরুতর জখম করেছে। প্রায় ৩৬টা কোপের আঘাতসহ আমার বোনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দিচ্ছি, তবে তার অবস্থা খুবই আশঙ্কাজনক হওয়ায় আপাতত বলা যাচ্ছেনা কি হয়। আমরা মামলার প্রস্তুতি নিচ্ছি।

তবে অভিযুক্ত লুৎফর মাদবর জানান, আমার ক্রয়কৃত উক্ত জমিটিতে আমি দুইবার সরিষা বুনেছিলাম। জমিটা নিয়ে আদালতে মামলা হয়েছিলো, যেখানে আমার পক্ষে রায়ও ঘোষণা হয়েছে। কিন্তু রাতের আঁধারে ওরা আমার জমিতে হাল দিতে গেলে আমি তাদের বাঁধা দিতে যাই। এসময় আমাদের মধ্যে ঝগড়া হওয়ার এক পর্যায়ে মারামারি হয় এবং ধারালো ছেনদা দিয়ে আমার পায়ে কোপ দিয়ে জখম করায় আমিও চিকিৎসা নিয়েছি।

ঘটনা তদন্তে এবং আলামত সংগ্রহের জন্য ঘটনাস্থলে আসা জাজিরা থানার পুলিশ উপ-পরিদর্শক (এসআই) দেলোয়ার বলেন, আমরা ঘটনাস্থলে এসে স্থানীয়দের সাথে কথা বলে জানতে পারি নুরু মাদবরের ছেলে লুৎফর মাদবররা ৩ ভাই নাজমা বেগমকে কুপিয়ে জখম করেছে। আপাতত পতিত অবস্থায় থাকা হালচাষের জন্য ব্যাবহৃত লাঙ্গলটি থানায় নিয়ে যাচ্ছি।

জাজিরা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ সুজন হক জানান, আমরা ঘটনা তদন্তের জন্য ঘটনাস্থলে সাথে সাথেই পুলিশ পাঠিয়েছি। পাশাপাশি খবর পাওয়া মাত্রই আমরা আগে ভিক্টিমকে চিকিৎসা দেয়ার পরামর্শ দিয়েছি। এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি, অভিযোগ পেলে মামলা নিয়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে