রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

বামনায় বছরের শুরুতে শিক্ষার্থীরা পেলো নতুন বই

বামনা(বরগুনা) প্রতিনিধি
  ০১ জানুয়ারি ২০২৪, ১৬:৫১
বামনায় বছরের শুরুতে শিক্ষার্থীরা পেলো নতুন বই

বরগুনার বামনায় ইংরেজী নববর্ষের প্রথম দিনে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে পৌছে দেওয়া হয়েছে বিনামূল্যের বই।

আজ সোমবার(০১ জানুয়ারী) উপজেলার সকল বিদ্যালয়ে চলে বই বিতরণ উৎসব। নতুন বছরে নতুন বই হাতে পেয়ে খুশি শিক্ষার্থীরা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানাগেছে, ১৩টি মাধ্যমিক বিদ্যালয়ে, ২৩টি দাখিল মাদ্রাসায় ১লাখ ১৯ হাজার নতুন বই বিতরন করা হয়েছে।

এছাড়া প্রাথমিক বিদ্যালয় সূত্রে জানাগেছে উপজেলার ৬২টি প্রাথমিক বিদ্যালয়, ইবতেদায়ি মাদ্রাসায় ও মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের ৪৮ হাজার ৯২৪ জন শিক্ষার্থীকে বিনামূল্যে বই বিতরণ করা হয়।

নতুন বই হাতে পাওয়া উপজেলার পূর্বসফিপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী সৃজনী হাওলাদার নতুন বই বুকে চেপে আনন্দে বলে, “ নতুন বইয়ের পেয়েছি খুব ভাল লাগছে।

পূর্ব সফিপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসবে উপস্থিত হয়ে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের বর্তমান সরকার ইংরেজী বছরের প্রথম দিনে প্রতিটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে নতুন বই পৌছে দিয়েছে। নতুন বই ছাপিয়ে বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া বর্তমান সরকারের একটা চ্যালেঞ্জ ছিলো। সরকার সে চ্যালেঞ্জে সফল হয়েছেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু বলেন, জননেত্রী বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় বছরের প্রথম দিনেই ছোট ছোট সোনামনিদের নতুন বই দেওয়া হয়েছে। আর এটা সম্ভব হয়েছে বর্তমান সরকারের কারণে।

যাযাদি ডেস্ক

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে