রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

চররাজিবপুরে পঃ পঃ’র স্থায়ী ও দীর্ঘমেয়াদী পদ্ধতি বৃদ্ধির লক্ষ্যে কর্মশালা

চররাজিবপুর(কুড়িগ্রাম) প্রতিনিধি
  ০৫ মে ২০২৪, ১৯:২৩
চররাজিবপুরে পঃ পঃ’র স্থায়ী ও দীর্ঘমেয়াদী পদ্ধতি বৃদ্ধির লক্ষ্যে কর্মশালা

পরিবার পরিকল্পনা কার্যক্রমে স্থায়ী ও দীর্ঘমেয়াদী পদ্ধতি বৃদ্ধির লক্ষ্যে সন্তুষ্ট আইইউডি-ইমপ্ল্যান্ট গ্রহীতা বিষয়ক অবহিতকরণ কর্মশালা দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম জেলার পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক মোদাব্বের হোসেন।

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ক্লিনিক্যাল কন্ট্রাসেপশন সার্ভিসেস ডেলিভারী প্রোগ্রামের আয়োজনে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের বাস্তবায়নে চররাজিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হল রুমে রবিবার দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় ফ্যাসিলিটেটর ও মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক(সিসি) ও ডিস্ট্রিক্ট কনসালটেন্ট এফপিসিএস-কিউ আইটি ডাক্তার মনজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ক্লিনিক্যাল কন্ট্রাসেপশন সার্ভিসেস ডেলিভারী প্রোগ্রামের প্রশাসনিক কর্মকর্তা নুরজাহান খানম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের প্রজেকশনিষ্ট রেদওয়ানুল রহমান, কোদালকাটি ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক শহিদুল ইসলাম, কোদালকাটি ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য নুরিমা বেগম, মোহনগঞ্জ ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য ফাতেমা খাতুন, সন্তুষ্ট আইইউডি গ্রহীতা তারজিনা খাতুন ও সন্তুষ্ট ইমপ্ল্যান্ট গ্রহীতা জোসনা খাতুন, মোহনগঞ্জ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিবার কল্যাণ পরিদর্শিকা শাহানাজ পারভীন প্রমূখ।

কর্মশালায় সঞ্চালকের দায়িত্ব পালন করেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা(অ:দা:) ডাক্তার পনি সাহা।

প্রধান অতিথি পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক মোদাব্বের হোসেন সকলের উদ্দ্যেশে বলেন, পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য বিষয়ক সেবা সমূহ জনগনের নিকট বেশী বেশী করে তুলে ধরবেন এবং সেবা নিতে উদ্ধুদ্ধ করলেই পরিবার পরিকল্পনার কার্যক্রম গতিশীল হবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে