সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

দিরাইয়ে উৎসবমুখর পরিবেশে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ

দিরাই (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ০১ জানুয়ারি ২০২৪, ১৭:০৯

শিক্ষাবর্ষের প্রথম দিন সারা দেশে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে উৎসব করে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যে বই তুলে দিচ্ছে সরকার। এরই ধারাবাহিকতায় দিরাইয়ে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১ জানুয়ারি) সকালে দিরাই পৌর শহরের থানা পয়েন্টস্থ দিরাই মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ উৎসবের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুর রহমান খোন্দকার।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জনি রায়, উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আব্দুর রাজ্জাক প্রমুখ।

বই উৎসবে যোগ দিতে সকাল সকালই স্কুলে হাজির হয়েছিল শিক্ষার্থীরা। বই উৎসব অনুষ্ঠান শেষে বই তুলে দেওয়া হয় প্রতিটি শিক্ষার্থীর হাতে। নতুন বইয়ের গন্ধ মুহূর্তেই চারদিকে ছড়িয়ে পড়ে। রঙিন মলাটের মধ্যে যেন আবারও বন্দি হয় নতুন বছরের স্বপ্নও। অজানা কবিতা, গল্প আর জ্ঞান-বিজ্ঞানে নিজেদের শানিত করার অদম্য ইচ্ছায় উচ্ছ্বাসিত হয়ে ওঠে কোমলমতি শিক্ষার্থীরা। হাসি-আনন্দে একাকার হয়ে বুকের সঙ্গে দুই হাত দিয়ে মায়ার বাঁধনে নতুন বইগুলো জড়িয়ে স্কুল ছাড়ে কোমলমতি শিক্ষার্থীরা।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, দিরাই উপজেলার ১৬৩ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কয়েকটি বেসরকারি বিদ্যালয়ে ২ লক্ষ বই বিতরণ করা হয়েছে। এবারে উপজেলার প্রায় ৩২ হাজার শিক্ষার্থী নতুন বই পাবে।

যাযাদি ডেস্ক

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে