বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

বদলগাছীতে জেঁকে বসেছে হাড় কাঁপানো শীত জনজীবনে অতিষ্ঠ

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি
  ১৭ জানুয়ারি ২০২৪, ১১:৫৯
বদলগাছীতে জেঁকে বসেছে হাড় কাঁপানো শীত জনজীবনে অতিষ্ঠ

নওগাঁর বদলগাছীতে গত কয়েক দিন ধরে শীতের সাথে জেঁকে বসেছে হিমেল বাতাস ও ঘনকুয়াশা। এই শীতে জনজীবন অনেকটা থমকে গেছে। এমন অবস্থায় ঠান্ডার সঙ্গে অভিজানে ফুটপাতে গরম পোশাকের দিকে ছুটছে ছিন্নমূল অসহায় মানুষ।

বদলগাছী উপজেলা প্রশাসনের অফেক্ষা রত সালমা,করির,জায়দা,সহ অনেকে বলছেন প্রতি বছর শীতের সময় সরকারী কম্বল পাওয়া যেত কিন্তু এবছর পাওয়া যাচ্ছে না। চেয়ারম্যানেরা নাকি সব নিয়ে গেছে। সরেজমিনে গিয়ে ফুটপাতের দোকানদারেরা বলছেন আমরা দুরের শহর থেকে কমদামের বিভিন্ন ধরনের শীতবস্ত্র নিয়ে এসে স্বল্প লাভে বিক্রি করছি। উপজেলার চার মাতার ফুটপাতের ব্যবসায়ীরা বলেন, দোকানে কম দামে বিভিন্ন ধরনের শীতবস্ত্র পাওয়া যাচ্ছে। এর মধ্যে জ্যাকেট, সোয়েটার, চাদর বেশি বিক্রি হচ্ছে। যে কারণে ক্রেতার সংখ্যা বেশি।

শীতের পোশাকগুলো বিদেশ থেকে বেল আকারে আসে। আবার দেশের অনেক গার্মেন্টস থেকে স্বল্পমূল্যে গরম পোশাক নিয়ে আসেন ব্যবসায়ীরা। স্বল্পমূল্য হওয়ায় নিম্নবিত্ত থেকে উচ্চমধ্যবিত্ত ক্রেতাদের চাহিদা বেশী থাকে এসব কাপড়ের প্রতি।

উপজেলার মথুরাপুর ইউপির জালালপুর গ্রামের কাজল,খোরশেদ, আজাহার বলেন আমরা দিনমজুর মানুষ ডান্ডার কারণে কাজকাম নেই সংসার চালানো কষ্টের বিষয় হয়ে পড়েছে। আবার শীতের কারণে ঘড় থেকে বেড় হওয়া মসকিল এখানে আসলাম কমদামে কিছু কাপড় নিব। বদলগাছী আবহাওয়া দপ্তরের সহকারী আবহাওয়াবিদ হাসান আলী জানিয়েছেন, গত কয়েক দিন ধরেই সর্বনিম্ন তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াস। এরআগের দিন ছিল ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েকদিন এই হারে তাপমাত্রা কিছুটা বাড়বে। কিন্তু বুধবার-বৃহস্পতিবার একটু বৃষ্টির আভাস রয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে