বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

বাঘাইছড়িতে অবৈধ ইট ভাটায় মোবাইল কোর্ট অভিযান

বাঘাইছড়ি (রাঙ্গামাটি) প্রতিনিধি
  ২০ জানুয়ারি ২০২৪, ১৮:৪২
বাঘাইছড়িতে অবৈধ ইট ভাটায় মোবাইল কোর্ট অভিযান

রাঙ্গামাটির বাঘাইছড়িতে ৩ টি ইট ভাটায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেছে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার।

শনিবার (২০ জানুয়ারি) বিকাল ৩ ঘটিকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনাকালে ফাইভ স্টার নামক একটি ইট ভাটার চুল্লির আগুন ফায়ার সার্ভিস না থাকায় নিজস্ব ব্যাবস্থাপনায় সম্পূর্ণভাবে নিভিয়ে দেয়া হয় এবং ইট বানানো সংক্রান্ত যাবতীয় কার্যক্রম বন্ধ করা হয়। একই সাথে প্রায় ১৫,০০০ কাঁচা ইট ভেঙে নষ্ট করা হয় এবং মালিক ম্যানেজারকে পুনরায় ইটভাটা চালু না করার জন্য কঠোরভাবে সতর্ক করা হয়েছে।

অপরদিকে কেবিএম এবং এমএমসি নামক অন্য ২ টি ইটভাটায় অভিযান চালিয়ে ইটভাটার স্বত্বাধিকারী মো নাহিদুল আলম এবং নজরুল ইসলামকে পৃথক ২টি মামলায় ২ লক্ষ টাকা অর্থদণ্ড আরোপ করে তা আদায় করা হয় এবং ইটভাটার মালিক ও ম্যানেজারকে আগামী ৩ (তিন) দিনের মধ্যে ইটভাটার সকল কার্যক্রম বন্ধ করার জন্য কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।

মোবাইল কোর্ট পরিচালনা করার বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার বলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় অবৈধ ইট ভাটা বন্ধের জন্য মোবাইল কোর্ট পরিচালনা করা হয় এবং এই অভিযান অব্যহত থাকবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে