শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

লাখো মুসল্লীর মিলন মেলায় ৬০তম ওরছে নববী দ. ও সুন্নী মহাসমাবেশ অনুষ্ঠিত 

হাজীগঞ্জ প্রতিনিধি
  ২৯ জানুয়ারি ২০২৪, ১৫:২১
লাখো মুসল্লীর মিলন মেলায় ৬০তম ওরছে নববী দ. ও সুন্নী মহাসমাবেশ অনুষ্ঠিত 

কোরআন-সুন্নাহ্ ব্যতীত রাষ্ট্রে ন্যায় প্রতিষ্ঠা অসম্ভব বলে মন্তব্য করেছেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর চেয়ারম্যান আওলাদে রাসূল দ. আল্লামা সৈয়দ মুহাম্মদ বাহাদুর শাহ্ মোজাদ্দেদী আল আবেদী। ২৭ জানুয়ারী শনিবার বিশ্ববিখ্যাত ওলিয়ে কামেল আওলাদে রাসূল দ. আল্লামা সৈয়দ আবেদ শাহ্ মোজাদ্দেদী আল মাদানী রা. প্রতিষ্ঠিত ৬০তম ওরছে নববী দ. ও সুন্নী মহাসমাবেশে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশের রন্ধ্রে রন্ধ্রে দূর্ণীতি ও অন্যায়ভাবে প্রতারণা ও জুলুম ছেয়ে গেছে। এর থেকে পরিত্রাণ পেতে রাসূলে পাক সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামার আদর্শ প্রতিষ্ঠা করতে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, কেউ রাজনীতিকে ধর্মের হাতিয়ার, আবার কেউ ধর্মকে রাজনীতির হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। প্রকৃতপক্ষে কোরআন-সুন্নাহর বাস্তবায়নের মধ্য দিয়ে শান্তি প্রতিষ্ঠার কথা কেউ ভাবছে না। ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ সেই শান্তির বার্তাই মানুষের মাঝে পৌঁছে দিচ্ছে।

জানা গেছে, কাইউমে জামান, মুজাদ্দীদে জামান, ছানীয়ে ওয়ায়েছ কুরুণী, ইমামে আহলে সুন্নাত ওয়াল জামা'আত, কুতুবে জামান, হাদ্বীয়ে দ্বীন ও মিল্লাত, হযরত আবেদ শাহ্ মোজাদ্দেদী আল মাদানী রা. বাংলাদেশে ইসলাম প্রচারের উদ্দেশ্যে আগমনের পর চাঁদপুর জেলার হাজীগঞ্জ পৌরসভার চাঁদপুর-কুমিল্লা মহাসড়কের দক্ষিণ পাশে ধেররা নামক এলাকায় সুপ্রতিষ্ঠিত করেন ইমামে রাব্বানী দরবার শরীফ। রাসূলে আকরাম সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামার সুমহান আদর্শ ও মহান সুন্নাত বায়আতে রাসূল দ. গ্রহণ ও প্রদানের মাধ্যমে ইসলামের মূল ভাবধারা বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা'আতের প্রচার ও প্রসারের অংশ হিসেবে নবী সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর নামে ওরছে নববী সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উদযাপন শুরু করেন তিনি।

শনিবার বিকেল ৩টা থেকে অনুষ্ঠিত ওরছে নববী সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও সুন্নী মহাসমাবেশে প্রতি বছরের ন্যায় এবারও সভাপতিত্ব ও মোনাজাত পরিচালনা করেন ইমামে রাব্বানী দরবার শরীফের গদ্দীনশীণ পীর, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর চেয়ারম্যান ও বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা'আতের সভাপতি আওলাদে ওলি ও আওলাদে রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আল্লামা সৈয়দ মোহাম্মদ বাহাদুর শাহ্ মোজাদ্দেদী আল আবেদী।

৬০তম ওরছে নববীতে প্রতি বছরের ন্যয় এবারও দেশের প্রত্যন্ত অঞ্চল ও প্রবাস থেকে লাখো মুসল্লী অংশ গ্রহণ করে।

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর মহাসচীব অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর, ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ এসএম ফরিদ উদ্দিন, আল্লামা মোশারফ হোসেন হেলালী ও বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা'আতের সাংগঠনিক সচীব মুফতী আলাউদ্দিন জিহাদী সহ দেশবরেণ্য ওলামায়ে কেরামগণ কোরআন-সুন্নাহ্ ভিত্তিক আলোচনা করেন।

এন্তেজামিয়া কমিটির পক্ষে ইমামে রাব্বানী দরবার শরীফের বড় সাহেবজাদা সৈয়দ মোহাম্মদ আলমগীর শাহ্ মোজাদ্দেদী, ছোট সাহেবজাদা সৈয়দ মাহমুদ শাহ্ মোজাদ্দেদী সহ অন্যান্য সাহেবজাদাগণ ও বাংলাদেশ হিযবুর রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কমিটির নেতৃবৃন্দ আগত ভক্তবৃন্দ ও মুরিদান-মুহীব্বানদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রতি বছরের ন্যয় এবারও দিবসটি উপলক্ষে দিনব্যাপী খতমে কোরআন, খতমে খাজেগান, খতমে গাউছিয়া, বিকেল থেকে নসীহতমূলক আলোচনা, হযরত আবেদ শাহ্ মোজাদ্দেদী আল মাদানী রাদ্বীআল্লাহু তাআলা আনহু ও তাঁর সহধর্মীনি হযরত খাজা বেগম উম্মে কুলসুম রহমাতুল্লাহি আলাইহি এর রওজা শরীফে গিলাফ ছড়ানো এবং রাতব্যাপী নসীহতমূলক আলোচনা শেষে ফজরের নামাজের পর বিশ্ব শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

মোনাজাতের পূর্বে ইমামে রাব্বানী দরবার শরীফ কমপ্লেক্সের অন্যতম দ্বীনী মারকাজ হযরত খাজা বেগম উম্মে কুলসুম রহমাতুল্লাহি আলাইহি হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার ১৩ জন ছাত্র পূর্ণাঙ্গ হাফেজ হওয়ায় পাগড়ী, ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। এ সময় মাত্র ৬ মাসে কোরআনে হাফেজ হওয়া দুইজন ছাত্রের দাখিল শ্রেণী পর্যন্ত সকল প্রকার পড়াশোনার ব্যয় দরবার শরীফ থেকে বহন করা হবে বলে জানান ইমামে রাব্বানী দরবার শরীফের গদ্দীনশীণ পীর আল্লামা সৈয়দ মোহাম্মদ বাহাদুর শাহ্ মুজাদ্দেদী।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে