শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

চরফ্যাশনে আদর্শ মৎস্যজীবী গ্রাম পরিদর্শন ও মতবিনিময় 

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি
  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:০৭
চরফ্যাশনে আদর্শ মৎস্যজীবী গ্রাম পরিদর্শন ও মতবিনিময় 

ভোলা চরফ্যাশন উপজেলার হাজারিগঞ্জ ইউনিয়নে পূর্ব খেজুর গাছিয়া আদর্শ মৎস্যজীবী গ্রাম পরিদর্শন ও সংগঠনের সদস্যদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্টের আওতায়, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা কার্যালয় ও সহবাস্তবায়নকারী সংস্থা এসডিএফ এর যৌথ উদ্যোগে এই কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হক এর সভাপতিত্বে উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মোহাং সেলিম উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ মো. আলমগীর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. হেমায়েত হোসেন, মৎস্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আনিছুর রহমান তালুকদার, বিভাগীয় উপপরিচালক নৃপেন্দ্রনাথ বিশ্বাস, ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প পরিচালক মোল্লা এমদাদুল্লাহ, জেলা মৎস্য কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ, বিভাগীয় এসসিএমএফপি উপ প্রকল্প পরিচালক সঞ্জীব সন্নামত, এসডিএফ বরিশাল আঞ্চলিক সমন্বয়কারী মো. সামিউল হক। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার।

অনুষ্ঠানে এসডিএফ এর ক্লাস্টার অফিসার খন্দকার শহিদুল ইসলাম পূর্ব খেজুর গাছিয়া আদর্শ মৎস্যজীবী সংগঠনের বাস্তবায়িত কর্মসূচি, সমিতির সঞ্চয় ও ঋণ প্রদান, আয় ব্যয়ের হিসাবসহ সংগঠনের মাধ্যমে মৎস্যজীবী পরিবারের স্বাবলম্বী হওয়ার গল্প তুলে ধরেন।

মেরিন ফিশারিজ অফিসার মো. সাইদুর রহমান জানান আমাদের প্রজেক্টের আওতায় আদর্শ মৎস্যজীবী সংগঠনকে স্বাবলম্বী করতে খেজুর গাছিয়া সৈকতে পর্যটকদের জন্য মিনি কক্স ইকু রেস্টুরেন্ট ও বিভিন্ন স্থাপনা তৈরি করে দেয়া হয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে