বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

 ছাগলনাইয়ায় ২টি খোলা জ্বালানি তেল বিক্রয় প্রতিষ্ঠান ও ২ বেকারিকে জরিমানা

ফেনী প্রতিনিধি
  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৫৯
 ছাগলনাইয়ায় ২টি খোলা জ্বালানি তেল বিক্রয় প্রতিষ্ঠান ও ২ বেকারিকে জরিমানা

বিএসটিআইয়ের মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা আদায় করা হয়েছে ছাগলনাইয়াতে। বুধবার (০৭ ফেব্রুয়ারি) সকালে বিএসটিআই ও ছাগলনাইয়া, ফেনী উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। মেসার্স সীমা এন্টারপ্রাইজ,ছাগলনাইয়া বাজার, ফেনী এবং মেসার্স লাকি ট্রেডার্স, ছাগলনাইয়া বাজার, প্রতিষ্ঠান দুটিকে ৫ লিটারের মেজার দ্বারা জ্বালানি তেল বিক্রয়ের সময় যথাক্রমে ৭০ মি.লি. ও ৬৫ মি.লি. কম প্রদান করা ওজন ও পরিমাপ মানদন্ড আইন -২০১৮" এর ৪৬ ধারায় উভয় প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা করে মোট ২০ বিশ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

এছাড়াও মস্কো বেকার্স, বাঁশপাড়া, ছাগলনাইয়া, ফেনী এবং জালালিয়া সুইটস এন্ড পেস্ট্রি শপ, ছাগলনাইয়া, প্রতিষ্ঠান দু'টি উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখবিহীন এবং নিট ওজন ও সর্বোচ্চ খুচরা মূল্য উল্লেখবিহীন রসমালাই ও ফার্মেন্টেড মিল্কস পণ্য বিক্রয় করার পাশাপাশি পণ্য মোড়ক জাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ না করে ব্রেড, বিস্কুট, রসমালাই ও ফার্মেন্টেড মিল্কস পণ্য প্রস্তুত, মোড়কজাত ও বিক্রয় করায় একই আইনের এর ৪১ ধারায় উভয় প্রতিষ্ঠানকে ১০ হাজার করে মোট ২০ (বিশ হাজার টাকা) অর্থদণ্ড করা হয়।

উক্ত ভ্রাম্যমাণ আদালতে সাইফুল ইসলাম কমল, উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ছাগলনাইয়া, ফেনী এর নেতৃত্বে পরিচালিত হয়। প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই, কুমিল্লা অফিসের কর্মকর্তা আরিফ উদ্দিন প্রিয়, পরিদর্শক (মেট্রোলজি)। জনস্বার্থে এই ধরনের অভিযান চলমান থাকবে বলে জানান এ কর্মকর্তা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে