শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মিঠাপুকুরে শারীরিক প্রতিবন্ধীর অটোরিকশা চুরি

মিঠাপুকুর প্রতিনিধি
  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৫৫

রংপুরের মিঠাপুকুরে রাতের আঁধারে প্রতিবন্ধীর বাড়ি থেকে তাঁর জীবিকা নির্বাহের একমাত্র অবলম্বন একটি অটো রিকসা চুরি করে নিয়ে গিয়েছে চোরেরা। প্রতিবন্ধী হওয়ার পরেও ভিক্ষাবৃত্তি না করে অটোরিকশা চালিয়ে শারিরীক প্রতিবন্ধী এরশাদ তার পরিবারের পাঁচ সদস্যের ভরনপোষণ করতেন। অটোরিকশা হারিয়ে প্রতিবন্ধী এবং তার পরিবার নির্বাক হয়েছেন। ভবিষ্যতের চিন্তায় তারা ভেঙ্গে পড়েছেন।

মঙ্গলবার (৬- ফেব্রুয়ারি) দিবাগত-রাতে মিঠাপুকুর উপজেলার ০২ নং রানীপুকুর ইউনিয়নের নুরপুর বালাপাড়া গ্রামের আফজাল হোসেনের শারিরীক প্রতিবন্ধী এরশাদ মিয়ার বাড়িতে এই চুরি সংঘটিত হয়।

ভুক্তভোগী জানান, তিনি শারীরিক প্রতিবন্ধী। তার দুটো পা অচল। প্রতিবন্ধী হওয়ায় তিনি কোনো কাজ করতে পারেননা। অতিকষ্টে এবং বিভিন্ন ব্যক্তির সহায়তায় তাঁর পিতা আফজাল হোসেন তাঁকে একটি অটো কিনে দেন। অটোরিকশাটি পা ছাড়ায় তিনি হাতের সাহায্য বিশেষ কায়দায় চালিয়ে তার পিতামাতা এবং স্ত্রী সন্তানের জন্য দুবেলা দুমুঠো খাওয়ার ব্যবস্থা করতেন। কিন্তু এখন কি করবেন,তা নিয়ে তিনি কান্নাকাটি করছেন।

০২ নং রানীপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, আবু ফরহাদ পুটু বলেন, এরশাদ একে তো প্রতিবন্ধী তাঁর উপর গরীব মানুষ। তার অটোরিকশা চুরির খবর শুনে খুব খারাপ লাগছে। যাঁরা এমন নির্দয় কাজটি করেছেন, তাঁরা মোটেও কাজটি ঠিক করেনি। মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জানান, এ বিষয়ে এখন পর্যন্ত কেউ কোনো অভিযোগ কিংবা জিডি করেনি। প্রতিবন্ধী এরশাদ মিয়া এবং তার পরিবার সমাজের বিত্তবানদের সহযোগিতা করে তাকে একটি অটো কিনে দেওয়ার আকুতি জানিয়েছেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে