রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

পাবলিক টয়লেট উদ্বোধন করলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি
  ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৪০

হবিগঞ্জের চুনারুঘাটে আধুনিক মানের পাবলিক টয়লেট উদ্বোধন করছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর।

বুধবার বিকেলে উপজেলার গাজিপুর ইউনিয়ন অফিস-সংলগ্ন আসামপাড়া বাজারে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলীর সভাপতিত্বে এ পাবলিক টয়লেটের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর । উদ্বোধনপূর্ব বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর বলেন, এ পাবলিক টয়লেটটি সুষ্ঠুভাবে ব্যবহার ও রক্ষণাবেক্ষণ করা দরকার। নইলে বিপুল পরিমাণ অর্থ দিয়ে নির্মিত আধুনিক মানের এ পাবলিক টয়লেট কার্যত কোনো কাজে আসবে না।

সংশ্লিষ্টরা জানান, মানবসম্পদ প্রকল্পের আওতায় ১৮ লক্ষ টাকা ব্যয়ে এই পাবলিক টয়লেট নির্মাণ করছে। নতুন এ পাবলিক টয়লেট গাজিপুর ইউনিয়নের আসামপাড়া বাজার সহ আশপাশের সাধারণ মানুষ এবং ইউনিয়ন অফিসে আসা সাধারণ নাগরিকদের স্যানিটেশন সুবিধা নিশ্চিত করতে ভূমিকা রাখবে। আধুনিক ও দৃষ্টিনন্দন এই পাবলিক টয়লেটে নারী-পুরুষদের জন্য আলাদা চেম্বার, হাত ধোয়ার ব্যবস্থা, বিশুদ্ধ খাবার পানি, সার্বক্ষণিক বিদ্যুৎ, স্যানিটারি ন্যাপকিন, নিরাপত্তার জন্য পেশাদার পরিচ্ছন্নকর্মী ও মহিলা কেয়ারটেকারের ব্যবস্থা রয়েছে। প্রসঙ্গত, আধুনিক মানসম্মত এই পাবলিক টয়লেট উপজেলা পরিষদের চেয়ারম্যান সহযোগিতায় পরিকল্পনায় স্থাপন করা হয়েছে।

পাবলিক টয়লেট উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- গাজিপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো: হুমায়ুন খান, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল দপ্তরের সহকারী প্রকৌশলী মহি উদ্দিন, জনস্বাস্থ্য প্রকৌশল দপ্তরের ম্যাকানিক মো: মনির হোসেন, আসামপাড়া বাজার কমিটির সাধারণ সম্পাদক মো: জালাল খান, যুবলীগ নেতা জহির খান, ইউপি সদস্য নির্মল চন্দ্র, মো: বাবুল মিয়া, সাবেক নারী ইউপি সদস্য মিনারা খাতুন সহ আরো অনেকেই।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে