বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ফেনীতে ফসলি জমি কাটা ও যানজট নিরসনে কঠোর নির্দেশনা এমপিদের 

ফেনী প্রতিনিধি
  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৪০
ফেনীতে ফসলি জমি কাটা ও যানজট নিরসনে কঠোর নির্দেশনা এমপিদের 

ফেনী জেলা প্রশাসনের আয়োজনে আইনশৃঙ্খলা কমিটির সভায় মাটি কাটার বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করলেন ফেনী ১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

যানজট নিরসনে কঠোর নির্দেশনা প্রদান করেন ফেনী ২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। সোমবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় ফেনী জেলা প্রশাসক মোসাম্মৎ শাহিন আক্তার এর সভাপতিত্বে সভায় সংসদ সদস্য গণ এসব কথা বলেন।

এছাড়াও সভায় মাটিকাটা, মাদক ও চোরাচালান, অবৈধ বালু উত্তোলন, চলাচলের রাস্তা সরু হওয়া, যানজট নিরসন, কিশোর গ্যাং , মেলা বিষয়ে আলোচনা হয়। ফেনী এক আসনের সংসদ সদস্য আলাউদ্দিন চৌধুরী নাসিম বলেন, মাদক নির্মূলে প্রশাসন ও জনপ্রতিনিধিরা এক সাথে কাজ করতে হবে। মানুষের পাঁচটি মৌলিক বিষয়ের একটি হল অন্ন। তা ফসলি জমির টপসয়েল থেকে আসে। তাই এটি রক্ষায় আমাদের সকলকে জিরো টলারেন্স নীতি অবলম্বন করতে হবে। বালু মহল বিষয় বলেন, ইজারাদাররা যে পরিমাণ অংশ ইজারা নেয়, তার ভিতরে বালু উত্তোলন সীমাবদ্ধ রাখে, তাহলে অবৈধ বালু উত্তোলন বন্ধ করা যাবে।

ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী বলেন, পৌরসভা এবং ইউনিয়ন পরিষদ মেয়র ও চেয়ারম্যানরা যেন মানুষের রাস্তার পাশে বাড়ি করার সময় রাস্তার জন্য পর্যাপ্ত জায়গা রেখে ভবন এর ডিজাইন পাস করেন। যানজট নিরসনে মোটরসাইকেল, রিক্সা, সিএনজি পার্কিং করার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদান করেন।

কিশোর গ্যাং একটি সামাজিক ব্যাধি এটি নির্মূলে প্রশাসন এবং জনপ্রতিনিধিরা একসাথে কাজ করতে হবে।

এসময় বিশেষ অতিথি ফেনীর পুলিশ সুপার জাকির হাসান, ফেনী বিজিবি-০৪ এর অধিনায়ক শেখ মোহাম্মদ বদরুদ্দোজা, ফেনীর সিভিল সার্জন শিহাব উদ্দিন, ফেনী র‍্যাব-০৭ এর স্কোয়াড লিডার সাদেকুল ইসলাম, ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মোক্তার হোসেইন, অতিরিক্ত জেলা প্রশাসক (সাধারন) অভিষেক দাস, ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, সোনাগাজী পৌরসভার মেয়র রফিকুল ইসলাম খোকন, পরশুরাম উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, ফেনী চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আইনুল কবির শামীম, ফেনী চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির ভাইস প্রেসিডেন্ট ও স্টার লাইন গ্রুপ এর ভাইস চেয়ারম্যান জাফর উদ্দিন, ফেনী জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার সহ বিভিন্ন সরকারি দপ্তরের প্রধান ও সকল উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তাবৃন্দ এবং সাংবাদিকসহ দলীয় নেতাসহ গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে