রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সালথায় এসএসসি পরীক্ষায় প্রথমদিনে অনুপস্থিত ১২ 

সালথা (ফরিদপুর) প্রতিনিধি
  ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৪৪

১৫ ফেব্রুয়ারি সারাদেশের সাথে ফরিদপুরের সালথায় শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরিক্ষা। এবছর উপজেলায় এসএসসি ও সমমানের পরিক্ষায় মোট ৯৪৬ জন পরিক্ষার্থী অংশগ্রহণ করার কথা থাকলেও প্রথমদিনে অনুপস্থিত ১২ জন।

মোট তিনটি কেন্দ্র ও ১টি ভ্যেনুতে এই পরিক্ষা অনুষ্ঠিত হচ্ছে। নির্বিঘ্নে পরিক্ষা নিতে পুলিশ ও প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনিছুর রহমান বালী, সহকারী কমিশনার (ভূমি) শাহাদাৎ হোসেন ও সালথা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফায়েজুর রহমান (পিপিএম) পরিক্ষা কেন্দ্র এলাকা পরিদর্শন করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, চলতি বছর মাধ্যমিক পর্যায়ের ২২ প্রতিষ্ঠান থেকে এসএসসিতে ৭২৭ জন, দাখিল ১৬৮ জন এবং এসএসসি (ভোকেশনাল) থেকে ৩৯ জন পরিক্ষার্থী অংশগ্রহণ করে।

এর মধ্যে স্কুল পর্যায়ের ৬ জন ও মাদ্রাসা পর্যায়ের ৬ জন মোট ১২ জন পরিক্ষার্থী বিভিন্ন কারনে অনুপস্থিত থাকে। ১টি সেন্টারের মোট ৩টি কেন্দ্র ও ১টি ভ্যেনুতে পরিক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

এসএসসি ও সমমানের পরিক্ষা নিয়ে আগেই প্রচার মাইকে পরিক্ষা কেন্দ্র এলাকায় জনসাধানের জন্য করনীয় সম্পর্কে অবহিত করা হয়েছে। পরীক্ষা চলাকালীন সময়ে পরিক্ষা সংক্রান্ত সকল নিয়ম-কানুন সবাইকে মেনে চলার জন্য বলা হয়েছে।

উপজেলা এসএসসি পরিক্ষা পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনিছুর রহমান বালী বলেন, চলতি বছর ৩টি কেন্দ্র ও একটি ভ্যেনুতে এসএসসি ও সমমানের মোট ৯৪৬ জন পরিক্ষার্থী অংশ গ্রহন করছে।

পরিক্ষা কার্যক্রম নির্বিঘ্নে চালাতে মাধ্যমিক শিক্ষা অফিস ও সালথা থানা পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে। উপজেলা প্রশাসন থেকেও নিয়মিত তদারকি করা হচ্ছে। পরিক্ষা সংক্রান্ত সকল বিধিনিষেধ মেনে চলার জন্য সবাইকে অনুরোধ করা হচ্ছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে