রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সাধারণ সভা

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি
  ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৪৮
গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সাধারণ সভা

গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ৫ম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দিনব্যাপী রাজেন্দ্রপুর গ্রীন টেক রিসোর্ট এন্ড কনভেনশন সেন্টারে এ সভা অনুষ্ঠিত হয়।

গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সমিতি বোর্ড সভাপতি মোঃ মজিবুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সিনিয়র জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ গোলাম মোস্তফা, ডেপুটি জেনারেল ম্যানেজার (কারিগরি) প্রকৌশলী সুকুমার চৌধুরী, কাপাসিয়া জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ রুহুল আমিন, এলাকা পরিচালক ও সহ-সভাপতি মোঃ মাসুদুল আলম, এলাকা পরিচালক ও সচিব ডক্টর মোঃ নুরুল ইসলাম শেখ, কোষাধ্যক্ষ ও মনোনীত মহিলা পরিচালক ফেরদৌসী প্রমুখ।

বার্ষিক সাধারণ সভায় সভাপতির প্রতিবেদন পাঠ করেন গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সমিতি বোর্ড সভাপতি ও পরিচালক মোঃ মজিবুর রহমান। অনুষ্ঠানে পল্লী বিদ্যুতের বিভিন্ন পর্যায়ের গ্রাহকদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সভায় বক্তারা বলেন, শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ এই মহতী স্বপ্ন ইতোমধ্যে বাস্তবায়িত হয়েছে। পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা, কর্মচারীরা ‘আলোর ফেরিওয়ালা’ হয়ে ঘরে ঘরে গিয়ে বিদ্যুৎ সেবা প্রধান করছেন। স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে বাপবিবো কর্তৃক উক্ত সমিতিতে উঠান বৈঠক চালু করা হয়েছে। এছাড়া সকল ধরনের সংযোগের ক্ষেত্রে বিনামুল্যে ৫০ কিলোওয়াট পর্যন্ত ট্রান্সফরমার সরবরাহের কারনে বহুমুখী কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে। গ্রামাঞ্চলে বিদ্যুৎ সুবিধা পৌঁছার কারণে বর্তমান সরকারের নির্বাচনী অঙ্গীকার ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়নের কাজ ত্বরান্বিত ও সহজতর হয়েছে। গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ বিগত ২০১৭ সালের ১৪ মার্চ হতে বানিজ্যিকভাবে বিদ্যুতায়নের আনুষ্ঠানিক অগ্রযাত্রা শুরুর মাধ্যমে এ সমিতি ২০২৩ পর্যন্ত ৩৭৮০ কিলোমিটার লাইন নির্মাণ করে ৩২৪টি গ্রামে মোট দুই লাখ ৪৭ হাজার ১শত ৪১ জন গ্রাহককে বিদ্যুৎ সংযোগ প্রধান করা হয়েছে। বিদ্যুৎ ব্যবহারে সর্ব্বোচ্চ নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধকারী গ্রাহক ডায়মন্ড এগ লিমিটেড এবং ছোয়া এগ্রো লিমিটেডকে সম্মাননা প্রদান করা হয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে